• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

এডিস মশার বংশবিস্তার রোধে ওয়ার্ডে-ওয়ার্ডে ওষুধ স্প্রে 

  চন্দনাইশ প্রতিনিধি, চট্টগ্রাম

১৭ আগস্ট ২০১৯, ১৮:২৯
স্প্রে কার্যক্রম
এডিস মশার লার্ভা ধ্বংসে মশক নিধন ওষুধ স্প্রে করা হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

এডিস মশার লার্ভা ধ্বংসের মাধ্যমে মশার বংশবিস্তার রোধকল্পে চট্টগ্রামের চন্দনাইশের দোহাজারী পৌরসভার প্রতিটি ওয়ার্ডে মশার ওষুধ স্প্রে করার কার্যক্রম হাতে নিয়েছে পৌরসভা কর্তৃপক্ষ।

এরই ধারাবাহিকতায় শনিবার (১৭ আগস্ট) পৌরসভার চাগাচর ১ নম্বর ওয়ার্ডে মশার ওষুধ স্প্রে করা হয়। চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার ও দোহাজারী পৌরসভার প্রশাসক আ ন ম বদরুদ্দোজার নির্দেশক্রমে ও পৌরসভার সহকারী প্রকৌশলী মোহাম্মদ শামীম মৃধার তত্ত্বাবধানে প্রতিটি ওয়ার্ডে মশার প্রজননস্থলে স্প্রে মেশিনের মাধ্যমে এ ওষুধ ছিটানো হচ্ছে বলে জানা গেছে।

বিগত দশ দিন ধরে এ কার্যক্রম চলছে এবং পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত চলমান থাকবে উল্লেখ করে সহকারী প্রকৌশলী মোহাম্মদ শামীম মৃধা বলেন, প্রত্যেকে যদি নিজ নিজ বাড়ির আঙিনা পরিষ্কার রাখেন তবে মশার উৎপাত থেকে রক্ষা পাওয়া সম্ভব। মশার ওষুধ ছিটানোর চেয়ে বাসাবাড়ির ফুলের টব, টয়লেটের কমোড, ফ্রিজ ইত্যাদিতে জমে থাকা পানি নিয়মিত পরিষ্কার করলেই মশার বংশবিস্তার রোধ সম্ভব।

ওষুধ স্প্রেকালে উপস্থিত ছিলেন যুবলীগ নেতা সায়েদুল কবির চৌধুরী সায়েম, আবুল কালাম, সুলতান ফকির, কৃষকলীগ নেতা রহিম, আব্দুল হাফেজ, বদিউল আলম প্রমুখ।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড