• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়, বিপাকে যাত্রীরা

  মনিরুজ্জামান, নরসিংদী

১৬ আগস্ট ২০১৯, ২০:২৮
পরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়
বিভিন্ন পরিবহনে অবাধে চলছে অতিরিক্ত ভাড়া আদায় (ছবি : দৈনিক অধিকার)

নরসিংদীর গণপরিবহনগুলোতে চলছে অতিরিক্ত ভাড়া আদায়ের মহোৎসব। ফলে সাধারণ যাত্রীরা পড়েছেন চরম বিপাকে। বাধ্য হয়েই অতিরিক্ত ভাড়া দিয়ে যেতে হচ্ছে নিজেদের গন্তব্যে। গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে প্রশাসনের পক্ষ থেকে কঠোর হুঁশিয়ারি থাকলেও এটিকে তোয়াক্কা করছে না গণপরিবহণগুলো।

নরসিংদীর প্রতিটি বাসস্ট্যান্ডে ঈদের পঞ্চম দিনেও দেখা গেছে, বাসের হেলপারেরা নির্ধারিত ভাড়ার সঙ্গে অতিরিক্ত ভাড়া যোগ করে বড় গলায় ডেকে ডেকে যাত্রী পরিবহন করে আসছেন।

শুক্রবার (১৬ আগস্ট) বিকালে সরেজমিন ঘুরে দেখা যায়, নরসিংদীর নতুন বাসস্ট্যান্ড, ভেলানগর, ইটাখলা, শিবপুর ও মনোহরদীসহ বিভিন্ন এলাকায় পরিবহনে নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে। এসব গণপরিবহনগুলোর চালক ও হেলপারেরা যেন ট্রাফিক আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে যাত্রীদের জিম্মি করে মনগড়া ভাড়া আদায় করছে।

ভেলানগরের বিপুল সাহা বলেন, মালামাল আনা-নেওয়ার জন্য প্রতিনিয়ত আমাদের ঢাকা যেতে হয়। কিন্তু ঈদকে উপলক্ষ করে তারা এতটাই বেপরোয়া হয়ে উঠেছে যে সাধারণ যাত্রীরা এর প্রতিবাদ করলে লাঞ্ছিত হতে হচ্ছে। ফলে যাত্রীদের অনেকেই অতিরিক্ত ভাড়া দিতে বাধ্য হচ্ছেন।

ইটাখলা এলাকার হারুন মিয়া জানান, ঢাকা-সিলেট মহাসড়কে যত্রতত্র পার্কিং, যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়, দাঁড়িয়ে যাত্রী বহন ইত্যাদি এখন নিত্য-নৈমিত্তিক ব্যাপার। এছাড়া চালকেরা এতো বেপরোয়া গতিতে গাড়ি ওভারটেকিং করে যে সাধারণ যাত্রী ও পথচারীরা সব সময় ভয়ে ভয়ে থাকে। আর এসব গাড়ির চলাচল নিয়ন্ত্রণ করতে ট্রাফিক পুলিশ সদস্যদেরও হিমশিম খেতে হয়।

এদিকে, গণপরিবহনে অতিরিক্ত ভাড়া নেয়া হচ্ছে এমন খবর পেয়ে শুক্রবার (১৬ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে মাধবদী থানা শাখার নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর সাধারণ সম্পাদক খন্দকার শাহিন পুলিশকে বিষয়টি সম্পর্কে অবগত করলে অভিযোগের ভিত্তিতে মাধবদী থানার উপপরিদর্শক এসআই আব্দুর রাজ্জাক বিভিন্ন গণপরিবহনে অভিযান চালিয়ে অভিযুক্ত হেলপার ও চালকসহ গাড়ি আটক করে। পরে তারা যাত্রীদের অতিরিক্ত ভাড়া ফেরত দিয়ে ও মুচলেকা দিয়ে ছাড়া পান।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড