• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাছটির ওজন ৪২ কেজি 

  পঞ্চগড় প্রতিনিধি

১৬ আগস্ট ২০১৯, ১৮:২৮
বাঘাইড় মাছ
৪২ কেজি ওজনের বাঘাইড় মাছ ( ছবি : দৈনিক অধিকার )

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় মহানন্দা নদীতে ধরা পড়েছে ৪২ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ। মাছটির আনুমানিক মূল্য ৫০ হাজার টাকা। শুক্রবার (১৬ আগস্ট) দুপুরে উপজেলার সর্দারপাড়া এলাকার পাথর শ্রমিক বড় জাল ব্যবহার করে বাঘাইড় মাছটি শিকার করে।

স্থানীয়রা জানায়, দুপুরে ওই গ্রামের পাথর শ্রমিক রেজাউল, বিপ্লব, নাদির, দেলু ও হাসিবুল নদীতে পানি না থাকায় সীমান্তবর্তী মহানন্দা নদীতে বড় জাল দিয়ে মাছ ধরতে যায়। দুপুরে তাদের জালে ধরা পড়ে বড় এই বাঘাইড় মাছটি।

এ দিকে, মাছটি বাড়িতে নিয়ে আসলে উৎসুক জনতা মাছটি দেখার জন্য তাদের বাড়িতে ভিড় জমায়। পরে মাছটি বিক্রির জন্য উপজেলার তেঁতুলিয়া বাজারে তোলা হবে বলে জানা যায়।

স্থানীয় পাথর শ্রমিক হাসিবুল দৈনিক অধিকারকে বলেন, আমি এর আগে বোয়াল মাছ ধরেছি। তবে এবারই প্রথম বড় মাছ জালে ধরা পড়েছে। বড় মাছ ধরার আনন্দটাই আলাদা। বাঘাইড়টি সমানভাবে ১০-১৩ জনের মাঝে বন্টন করা হবে বলেও জানান তিনি।

উপজেলার সীমান্তবর্তী মহানন্দা নদীটি ভারত থেকে প্রবাহিত হওয়ায় বিরাট এই বাঘাইড় মাছটি ভারত থেকে আসতে পারে বলে ধারণা করছেন স্থানীয়রা।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড