• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘাতকেরা বঙ্গবন্ধুকে হত্যা করেনি, হত্যা করেছে রাষ্ট্রকে : ভূমিমন্ত্রী

  আনোয়ারা প্রতিনিধি, চট্টগ্রাম

১৫ আগস্ট ২০১৯, ২২:১৪
জাতীয় শোক দিবস
জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তৃতাকালে ভূমিমন্ত্রী (ছবি : দৈনিক অধিকার)

ভূমিমন্ত্রী আলহাজ সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, বঙ্গবন্ধুর সুযোগ্য ও দৃঢ় নেতৃত্বের কারণেই মাত্র ৯ মাসে বাঙালি স্বাধীনতা অর্জন করতে সক্ষম হয়েছিল। আর '৭৫-এর ঘাতকেরা শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেনি, হত্যা করেছে একটি রাষ্ট্রকে। ঘাতকেরা মনে করেছিল বঙ্গবন্ধুকে হত্যা করে এ দেশের মানুষকে দমিয়ে রাখা যাবে, কিন্তু এখন জীবিত মুজিবের চেয়ে মৃত মুজিব অনেক শক্তিশালী।' 

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকালে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার চাতরী-চৌমহনী বাজারে আনোয়ারা-কর্ণফুলী উপজেলার যৌথ আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি একথা বলেন।

ভূমিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল এ দেশের বঞ্চিত ও শোষিত বাঙ্গালীর মুক্তির জন্য। সুন্দর একটি দেশ গঠন করাই তার স্বপ্ন ছিল। তিনি কখনো নিজের কথা ভাবেননি, ভেবেছেন বাঙ্গালী জাতির কথা। বাংলা ভাষা, ভোট ও ভাতের অধিকার আদায়ের জন্য আজীবন সংগ্রাম করে গেছেন তিনি। ’৫২র ঐতিহাসিক ভাষা আন্দোলন থেকে ’৭১-এর মহান মুক্তিযুদ্ধ তার সুযোগ্য ও দক্ষ নেতৃত্বেই সংঘটিত হয়েছিল। তার নেতৃত্বই বাঙালি তাদের অধিকার আদায়ের আন্দোলনকে ত্বরান্বিত করেছিল। 

আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের এডহক কমিটির সদস্য ফজলুল করিম চৌধুরী বাবুল, কলিম উদ্দিনসহ কর্ণফুলীর যুগ্ম সম্পাদক আমির আহমদের যৌথ সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ফারুক চৌধুরী, আনোয়ারা উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, আওয়ামী লীগের সাবেক সভাপতি শামসুদ্দিন আহমদ চৌধুরী, বাহা উদ্দিন খালেক শাহাজী, ইঞ্জিনিয়ার ইসলাম আহমদ, চেয়ারম্যান রফিক আহমদ, আওয়ামী লীগ নেতা দিদারুল ইসলাম চৌধুরী প্রমুখ। 

অনুষ্ঠানে আনোয়ারা ও কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, যুবলীগ, শ্রমিক লীগ সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড