• সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডেঙ্গু কেড়ে নিল ডেঙ্গু প্রতিরোধ সেলের সদস্যের প্রাণ

  অধিকার ডেস্ক

১৫ আগস্ট ২০১৯, ১৯:৫৩
ডেঙ্গু জ্বর
ডেঙ্গু জ্বরে নিহত স্বাস্থ্য সহকারী তপন কুমার মণ্ডল (ছবি : ফাইল ফটো)

মাদারীপুর থেকে সরকারি আদেশে ঢাকায় ডেঙ্গু প্রতিরোধ করতে এসে নিজেই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেলেন স্বাস্থ্য সহকারী তপন কুমার মণ্ডল (৩৫)। এ নিয়ে মাদারীপুরে ডেঙ্গু জ্বরে সাতজনের মৃত্যু হলো। 

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকাল ৩টায় রাজধানীর বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি মাদারীপুর সদর উপজেলায় স্বাস্থ্য সহকারী হিসেবে দায়িত্বরত ছিলেন। 

নিহত স্বাস্থ্য সহকারী তপন কুমার মণ্ডল মাদারীপুর সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের বড়াইলবাড়ি গ্রামের জদুনাথ মণ্ডলের ছেলে। তাকে ডেঙ্গু প্রতিরোধ সেলের সদস্য হিসেবে মাদারীপুর থেকে ঢাকায় নিয়ে আসা হয়েছিল। 

নিহতের পরিবার সূত্রে জানা যায়, স্বাস্থ্য সহকারী তপন কুমার মণ্ডল ১৬ দিন পূর্বে মাদারীপুর থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫৮ নম্বর ওয়ার্ডে ডেঙ্গু প্রতিরোধ সেলে কাজ শুরু করে। সেখানে দায়িত্বরত অবস্থায় সে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়। 

পরিবার সূত্রে আরও জানা যায়, তপন ঈদের ছুটিতে বাড়িতে আসলে তাকে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। তখন তপনের দেহে প্লাটিলেটের পরিমাণ ছিল ৩০ হাজার। 

কিন্তু সেখানে তার অবস্থার আরও অবনতি হলে রাজধানীর বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করা হয়। বাংলাদেশ মেডিকেল কলেজে বুধবার (১৪ আগস্ট) আইসিইউতে থাকার পর  বৃহস্পতিবার বিকাল ৩টায় তিনি মারা যান। 

মাদারীপুর সিভিল সার্জন মো. শফিকুল ইসলাম বলেন, আমাদের সদরের একজন স্বাস্থ্য সহকারী সরকারি দায়িত্বে ঢাকার দক্ষিণ সিটি করপোরেশনের একটি ওয়ার্ডের ডেঙ্গু প্রতিরোধ করার কাজে নিয়োজিত ছিলেন। সেখানে থাকা অবস্থায় তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন। তিনি ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪, ০১৯০৭৪৮৪৮০০ 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড