• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নীলফামারীতে শোক দিবসের অনুষ্ঠানে সংঘর্ষ, পুলিশসহ আহত ৫

  নীলফামারী প্রতিনিধি

১৫ আগস্ট ২০১৯, ১৯:০৭
সংঘর্ষ
আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষকালে পুলিশসহ অন্যান্যরা (ছবি : দৈনিক অধিকার)

নীলফামারীর জলঢাকা উপজেলায় শোক দিবসের অনুষ্ঠানে এসে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় পুলিশ কর্মকর্তাসহ পাঁচজন আহত হয়েছেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ লাঠিচার্জ, কাঁদানো গ্যাস ও রাবার বুলেট ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে। আহতদের মধ্যে তিনজন পুলিশ ও একজন শিক্ষকসহ অজ্ঞাত আরও একজন রয়েছেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলায় জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে বঙ্গবন্ধু চত্বরে দুই গ্রুপের বিরোধের জেরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, সকাল সাড়ে ১১টার দিকে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে বঙ্গবন্ধু চত্বরে দলীয় দুই গ্রুপের বিরোধের কারণে তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় একটি গ্রুপের নেতৃত্ব দেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি আনসার আলী মিন্টু এবং অপর গ্রুপের নেতৃত্বে ছিলেন সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা। এতে দুই পক্ষই লাঠি-সোঠা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়লে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

পরে পুলিশ ঘটনাস্থলে এসে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হলে কাঁদানো গ্যাস ও রাবার বুলেট ছুড়ে। এতে জলঢাকা থানার উপপরিদর্শক মামুন, কনস্টেবল মেহেদী হাসান ও রুবেল আহত হয়। পরে পুলিশের উপপরিদর্শক মামুন ও শিক্ষক শাহেনুর রহমানকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

এ ব্যাপারে জলঢাকা হাসপাতালের আর এম ও ডা. মেসবাহুর রহমান জানান, আহতদের মধ্যে দুইজনকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অন্যান্যরা এখানেই চিকিৎসাধীন রয়েছেন।

নীলফামারীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রুহুল আমিন জানান, আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে কাঁদানো গ্যাস ও রাবার বুলেট ছোড়া হয়েছে। সংঘর্ষে পুলিশ সদস্যও আহত হওয়ার ঘটনা ঘটেছে। তবে বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড