• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

গরিবের চাল চুরি, চেয়ারম্যান গ্রেফতার 

  পাবনা প্রতিনিধি

১৫ আগস্ট ২০১৯, ১৬:২৯
জব্দ চাল
ইউনিয়ন পরিষদ কার্যালয়ে জব্দ চাল (ছবি- দৈনিক অধিকার)

গরিব ও দুস্থদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ ও ভিজিডির চাল চুরির অভিযোগে চেয়ারম্যানসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে চাল ২২ বস্তা চাল জব্দ করা হয়।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে পাবনা সদর উপজেলার আতাইকুলা ইউনিয়ন পরিষদ থেকে তাদের আটক করে মামলার পর গ্রেফতার দেখায় পুলিশ।

আটককৃতরা হলেন- চেয়ারম্যান খন্দকার আতিয়ার হোসেন, চেয়ারম্যানের গাড়ি চালক উজ্জ্বল হোসেন, চৌকিদার আ. কাদের ও মিলন হোসেন।

পাবনার আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, দুস্থদের জন্য ঈদের আগে বরাদ্দকৃত ভিজিএফ ও ভিজিডি চালের মধ্যে ২২ বস্তা (প্রায় ১ টন) চাল চেয়ারম্যান বিতরণ করেন নি। সে চালের বস্তা বিক্রির উদ্দেশ্যে ইউনিয়ন পরিষদে গুদামজাত করেন তিনি। বৃহস্পতিবার সকালে চেয়ারম্যান ও তার লোকজন তা পাচার করে বিক্রির প্রস্ততি নেন। বিষয়টি স্থানীয়রা টের পেয়ে ইউনিয়ন পরিষদ ঘেরাও করে আতাইকুলা থানা পুলিশকে জানান।

আতাইকুলা ইউনিয়ন পরিষদের সামনে চেয়ারম্যান আতিয়ার হোসেন (ছবি- দৈনিক অধিকার)

ওসি জানান, খবর পেয়ে পুলিশ বেলা ১২টার দিকে ঘটনাস্থলে পৌঁছে ভিজিএফ ও ভিজিডির ২২ বস্তা চাল জব্দ করে। এ সময় চেয়ারম্যান খন্দকার আতিয়ার হোসেন ও তার তিন সহযোগীকে আটক করা হয়। এরপর পাবনা সদর উপজেলা প্রশাসন ইউনিয়ন পরিষদের গুদাম সিলগালা করে দেয়।

ওসি আরও জানান, এ বিষয়ে আতাইকুলা থানায় মামলা হয়েছে। মামলার পর চেয়ারম্যান ও তার সহযোগীদের গ্রেফতার দেখানো হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন তিনি। গুদাম সিলগালা করা হয়েছে। দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানান তিনি।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড