• শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রত্যাশা অনুযায়ী পর্যটক সমাগম নেই পর্যটন নগরীতে

  মৌলভীবাজার প্রতিনিধি

১৫ আগস্ট ২০১৯, ০৩:০৯
নয়নাভিরাম সৌন্দর্যমণ্ডিত এলাকাতেও এবার পর্যটক সংখ্যা কম
নয়নাভিরাম সৌন্দর্যমণ্ডিত এলাকাতেও এবার পর্যটক সংখ্যা কম (ছবি: দৈনিক অধিকার)

নয়নাভিরাম দৃশ্য উপভোগের পাশাপাশি যানজট আর কোলাহল মুক্ত পরিবেশে ঈদের আনন্দকে উপভোগ করতে বর্তমানে শ্রীমঙ্গলের পর্যটনস্পটগুলোতে ভিড় করছেন পর্যটকরা। তবে অন্য সময়ের তুলনায় এ সংখ্যাটা কম। 

সবুজ চা বাগান, বিটিআরআই, লাউয়াছড়া জাতীয় উদ্যান, বধ্যভূমি ৭১, মাধবপুর লেক, বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন, হাইল হাওর, বাইক্কা বিল, বার্ড পার্ক, নীলকণ্ঠ সাত রঙের চা কেবিন, চা-কন্যা ভাস্কর্য, নীলকন্ঠ চা কেবিন ইত্যাদি স্থানগুলোতে পর্যটকদের উপস্থিতি লক্ষ করা গেছে। এর পাশাপাশি রয়েছে লাল পাহাড়, শঙ্কর টিলা, গরম টিলা, ভাড়াউড়া লেক, ব্রিটিশদের সমাধিস্থল ডিনস্টন সিমেট্রি, হরিণছড়া গলফ মাঠ, সুদৃশ্য জান্নাতুল ফেরদৌস মসজিদ, তীর্থস্থান সুপ্রাচীন নির্মাই শিববাড়ি। চা-বাগানঘেরা উঁচু-নিচু টিলা ঘেঁষে এখানে গারো, খাসি, ত্রিপুরা, মণিপুরিসহ নানা জাতির বাস দেখতে আসেন পর্যটকরা।

বুধবার (১৪ আগস্ট) শ্রীমঙ্গলের বিভিন্ন পর্যটনস্পটগুলোতে গিয়ে দেখা গেছে অন্যান্য সময়ের চেয়ে পর্যটক উপস্থিতি অনেকাংশে কম। হাতেগোণা পর্যটকরা বিভিন্ন দর্শনীয় স্থানে ঘুরে বেড়াচ্ছেন। দর্শনীয় স্থানে স্থানীয় লোকজনকেই ঘুরতে দেখা গেছে বেশি।

শহরের গ্রীনলিফ গেস্ট হাউজ এন্ড ইকো ট্যুরিজম এর স্বত্বাধিকারী এস কে দাশ সুমন বলেন, অন্য সময় আমাদের গেস্ট হাউজ পর্যটকে পরিপূর্ণ থাকে। কিন্তু এবার ঈদের ছুটিতে গেস্ট অনেক কম। 

তিনি আরও বলেন, সারাদেশব্যাপী ডেঙ্গুর প্রভাবে পর্যটকদের উপস্থিতিটা কম। তাছাড়া এখানকার রাস্তাঘাট নিম্নমানের। পর্যটকরা এখানে একবার এলে আর আসতে চান না।

পর্যটন সেবা সংস্থার আহবায়ক ও টি হ্যাভেন রিসোর্ট এর স্বত্বাধিকারী আবু সিদ্দিক মুসা বলেন, যে কোন বড় ছুটিতে শ্রীমঙ্গলে পর্যটক সমাগম বেশি থাকে। তবে এবছর ডেঙ্গুর প্রভাব, প্রচন্ড গরম ও বৃষ্টির কারণে পর্যটক উপস্থিতি কম।

এদিকে বড় বড় হোটেল রিসোর্টগুলোতে পর্যটক উঠলেও, ছোট রিসোর্টগুলোতে তুলনামূলক অনেক কম গেস্ট পাওয়া যাচ্ছে। বড় হোটেলগুলোর মধ্যে গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট এন্ড গলফ, লেমন গার্ডেন টি রিসোর্টে ঈদ উপলক্ষে ব্যাপক পর্যটক উপস্থিতি দেখা গেছে।

এদিকে ঈদের ছুটিতে প্রতিবছরই দেশ বিদেশের বিভিন্ন স্থান থেকে পর্যটকরা শ্রীমঙ্গলে ভীড় করেন। এজন্য ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। বিভিন্ন দর্শনীয় স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে এবং সাদা পোশাকে পুলিশ রয়েছে বলে ট্যুরিস্ট পুলিশ সূত্রে জানা গেছে।

ওডি/এএন 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড