• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অর্থ আত্মসাত : গ্রেফতার হলেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব

  সারাদেশ ডেস্ক

১৫ আগস্ট ২০১৯, ০০:৪৪
বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব ড. সাইফুল ইসলাম দিলদার
বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব ড. সাইফুল ইসলাম দিলদার (ছবি: সংগৃহীত)

অর্থ আত্মসাতের অভিযোগে বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব ড. সাইফুল ইসলাম দিলদারকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দাউদপুর পুটিনা থেকে তাকে আটক করা হয়। 

পরে বুধবার সকালে একটি মামলায় তাকে গ্রেফতার দেখায় রূপগঞ্জ থানা পুলিশ। রূপগঞ্জ থানায় করা মাহফুজা বেগম নামে এক স্থানীয় নারীর মামলায় সাইফুল ইসলামকে গ্রেফতার করা হয়।

রূপগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) রফিকুল হক গণমাধ্যমকে জানান, সাইফুল ইসলাম দিলদার উপজেলার দাউদপুর ইউনিয়নের পুটিনা এলাকার আইআরডি নামক একটি এনজিওর ব্যবস্থাপনা পরিচালক। তিনি সেই প্রতিষ্ঠানের গ্রাহকদের প্রায় ৪৩ লাখ টাকা আত্মসাত করেছেন বলে অভিযোগ এসেছে। 

মামলার এজাহার থেকে জানা যায়, দাউদপুর ইউনিয়নের সাধারণ মানুষের কাছ থেকে অধিক মুনাফার প্রলোভন দেখিয়ে প্রায় ২ কোটি টাকা আমানত সংগ্রহ করে এনজিও প্রতিষ্ঠান আইআরডি। প্রথম প্রথম কয়েক মাস টাকার লভ্যাংশ গ্রাহকদের দেয়া হলেও হঠাৎ করে গ্রাহকদের কিছু না বুঝিয়ে দিয়েই এনজিওটি বন্ধ করে দেন সাইফুল ইসলাম। 

প্রায় এক বছর ধরে নিজেদের পাওনা টাকা ফেরতের জন্য বিভিন্ন স্থানে ধরনা দিয়েও কোন আশার মুখ দেখেনি ভুক্তোভোগী অসংখ্য গ্রাহক। গত মঙ্গলবার বিকেলে তিনি নিজ বাড়ি দাউদপুর পুটিনায় এলে গ্রাহকরা একত্রিত হয়ে তার বাড়ি ঘেরাও করে তাকে অবরুদ্ধ করে রাখে। 

খবর পেয়ে রূপগঞ্জ থানা পুলিশ তাকে উদ্ধার করে। বুধবার সকালে ওই এনজিওর গ্রাহকদের পক্ষে মাহফুজা বেগম ১৫ জন গ্রাহকের ৪৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে তার বিরুদ্ধে একটি মামলা করলে সে মামলায় গ্রেফতার দেখিয়ে পুলিশ ড. সাইফুল ইসলাম দিলদারকে নারায়গঞ্জ আদালতে পাঠায়।

ওডি/এএন 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড