• শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

ফেনীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতা খুন

  ফেনী প্রতিনিধি

১২ আগস্ট ২০১৯, ১৪:৪৩
কুপিয়ে হত্যা
(ছবি :সংগৃহীত)

ফেনীর সোনাগাজীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের এক নেতাকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ দলের ক্যাডাররা। সোমবার (১২ আগস্ট) শেষ রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসাপাতালে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ।

এর আগে রোববার (১১ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার আমিরাবাদ ইউনিয়নের চরসোনাপুর তিনবাড়িয়া দাসপাড়া গ্রামে মিয়ার দোকানের সামনে এ ঘটনা ঘটে। নিহত শামীম উপজেলা ছাত্রলীগের সদস্য ও সোনাগাজী সদর ইউনিয়নের মুহুরী প্রজেক্ট সংলগ্ন চরশাহাপুর গ্রামের আবদুল মুনাফ মিয়ার ছেলে।

এদিকে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে স্থানীয় রাহাদ, শেখ আলম ও নুর আলম নামে তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানায়, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইফতেখার হোসেন খোন্দকারের সঙ্গে পূর্ব শত্রুতা ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক (বহিষ্কৃত )সাঈদ আনোয়ারের বিরোধ চলে আসছিল। ইফতেখার গ্রুপের সদস্য মো. শামীম এক বন্ধুকে নিয়ে ঘটনার দিন সিএনজি অটোরিকশাযোগে নানার বাড়ি চর লামছিডুব্বা গ্রাম থেকে ফিরছিলেন। পথে উপজেলার চর সোনাপুর তিনবাড়িয়া দাসপাড়া মিয়ার দোকানের সমানে পৌঁছলে সেখানে ওঁৎপেতে থাকা সাঈদ আনোয়ার, পারভেজ, শেখ আলম, কাজী, নূর করিম, হোনা মিয়া, রাহাদ ও নূরনবীর নেতৃত্বে ২০-৩০ জনের দুর্বৃত্ত শামীমকে বহনকারী সিএনজি অটোরিকশাটির গতিরোধ করে  পিটিয়ে মারাত্মক আহত ও এলোপাতাড়ি কুপিয়ে মুমূর্ষু অস্থায় রাস্তার পাশে ফেলে দিয়ে যায়।

এরপর স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে সোমবার (১২ আগস্ট) শেষ রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসাপাতালে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সোনাগাজী মডেল থানার ওসি (তদন্ত) খালেদ হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে। 

প্রসঙ্গত, সাঈদ আনোয়ার গ্রুপের একই সন্ত্রাসীরা গত ৯ আগস্ট রাত সাড়ে তিনটার দিকে ইফতেখার গ্রুপের যুবলীগ নেতা আইয়ূব নবী ফরহাদের মৎস্য খামারের নৈশ প্রহরী রতন চন্দ্র দাসকে একই কায়দায় হত্যার চেষ্টা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আইয়ূব নবী ফরহাদ বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছিলেন। এ নিয়ে গত কয়েক দিন ধরে দু'গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ছাড়াও এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছিল।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড