• শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

বাঘাইছড়িতে জনসংহতির ২ নেতাকে ব্রাশফায়ারে হত্যা

  রাঙামাটি প্রতিনিধি

১২ আগস্ট ২০১৯, ০২:০৭
রাঙামাটি
নিহত এনো চাকমা ও শতসিদ্ধ চাকমা (ছবি; সংগৃহীত)

রাঙামাটির বাঘাইছড়িতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা) সহযোগী সংগঠন যুব সমিতির দুই নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। 

নিহতরা হলেন, যুব সমিতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শতসিদ্ধি চাকমা (৩৫) ও বাঘাইছড়ি উপজেলা শাখার নেতা এনো চাকমা (৩০)।

রবিবার (১১ আগস্ট) দিবাগত রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে উপজেলা সদরের বাবুপাড়ায় কমিউনিটি সেন্টারের পাশে নিজ বাসায় একদল দুর্বৃত্ত ব্রাশফায়ার করে তাদের হত্যা করে।

দুই নেতাকে হত্যার বিষয়টি নিশ্চিত করেছেন বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ এম এ মনজুর।

স্থানীয়রা জানান, হত্যাকাণ্ডের এলাকাটি বাবুপাড়া পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত। সংগঠনটি গঠিত হয় ২০০৯ সালে। সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতি ও প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফের সঙ্গে দীর্ঘদিন ধরে এই এলাকার নিয়ন্ত্রণ নিয়ে বিরোধ চলে আসছিল তাদের। 

পার্বত্য চট্টগ্রাম যুব সমিতির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি জ্ঞান চাকমা নিহত দুই নেতাকে ‘নিজেদের নেতা’ বলে দাবি করেছেন। সাথে এই হত্যাকাণ্ডের ঘটনার জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতিকে দায়ী করেছেন তিনি। তবে অভিযোগের সত্যতা নিশ্চিতে রাতে জনসংহতি সমিতির কোনো দায়িত্বশীল নেতাকে মুঠোফোনে যোগাযোগ করেও পাওয়া যায়নি।

এ হত্যাকাণ্ডের সঙ্গে কারা জড়িত তা এখনো নিশ্চিতভাবে জানা যায়নি। আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থল ঘিরে রেখেছে। এলাকায় বিরাজ করছে থমথমে পরিস্থতি।

ওডি/এএন 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড