• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আল্লামা আলী আহমদ ফাউন্ডেশনের উদ্যোগে দুস্থ পরিবারের মাঝে ঈদসামগ্রী বিতরণ

  চট্টগ্রাম প্রতিনিধি

১২ আগস্ট ২০১৯, ০১:২৪
অনুষ্ঠান
আল্লামা আলী আহমদ ফাউন্ডেশনের উদ্যোগে ঈদসামগ্রী বিতরণ অনুষ্ঠান (ছবি: দৈনিক অধিকার)

চট্টগ্রামের বোয়ালিয়ার ১০০ দুস্থ পরিবারের মাঝে পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে ঈদসামগ্রী বিতরণ করেছে বোয়ালিয়া হোসাইনিয়া নতুন মাদরাসার আল্লামা আলী আহমদ ফাউন্ডেশন। রবিবার (১১ আগস্ট) দুপুর ২ টায় বোয়ালিয়া হোসাইনিয়া নতুন মাদরাসায় তাদের মাঝে এ উপকরণ বিলি করা হয়। 

পবিত্র কোরআন থেকে তিলায়াতের মধ্যে দিয়ে মোহাম্মদ ফোরকানের সভাপতিত্বে এবং সিনিয়র সদস্য মোহাম্মদ আনোয়ার এর সঞ্চালনায় সংগঠনের চেয়ারম্যান জনাব ক্বারী আলী হাসান এর সহযোগীতায় অনুষ্ঠান শুরু হয়।

প্রধান অতিথির বক্তব্যে জনাব এম এ কাইয়ুম শাহ্ বলেন, আমাদের এই প্রিয় ইউনিয়ন, বারশত ইউনিয়নের মধ্যে সম্ভবত আমি মনে করি এই অরাজনৈতিক সামাজিক সংগঠনটি আজকের একটি ব্যতিক্রম প্রোগ্রাম।তিনি আরো বলেন সামাজিক দায়বদ্ধতা থেকে এভাবে একটি প্রোগ্রাম করা সহজ না, এটা তারা করে দেখিয়েছে। এটা করার জন্য যারা বিদেশ থেকে টাকা পাঠিয়েছে তাদের জন্য নামাজ পড়ে দোয়া করার অনুরোধ রইল।

বিশেষ অতিথি সাংবাদিক এ.এস.রানা বলেন, কারো মনে  প্রতিহিংসা না রেখে, কাউকে প্রতিদ্বন্দ্বী না ভেবে কাঁধে কাঁধ মিলিয়ে সবাই একতাবদ্ধ হয়ে কাজ করলে সমাজ এগিয়ে যাবে, সমাজ থেকে অন্যায় অপরাধ কমে যাবে।

আল্লামা আলী আহমদ ফাউন্ডেশনের পক্ষে মোহাম্মদ ফোরকান বলেন, এলাকার শত তরুণ যুবক থেকে যাচাই-বাছাই করে এক ঝাঁক মানবতাবাদী তরুণদের নিয়ে আল্লামা আলী আহমদ ফাউন্ডেশন নামের আমাদের এই প্লাটফর্ম। আমরা সবসময় চেষ্টা করি এলাকায় দুস্থ পরিবারের মাঝে ভিন্ন কিছু উপহার দিতে, যা সচরাচর কেউ করে না, তারই ধারাবাহিকতায় আমাদের এই আয়োজন। 

তিনি আরো বলেন, ঈদের সময় গরীব উচ্চবিত্ত মধ্যবিত্ত সবার ঘরেই মাংস থাকে, কিন্তু অনেকে আর দশজনের মত করে টাকার অভাবে ঈদের উপকরণ কিনতে পারেন না। তাই তারা যেন সবার মত ঈদ উদযাপন করতে পারে সেজন্যেই আমাদের এই আয়োজন। তিনি উপস্থিত সকলের উদ্দেশে আরো বলেন, আপনারা সকলে দোয়া করবেন যেন আমাদের এই ধারাবাহিতা সারাজীবন অক্ষুণ্ণ থাকে এবং ভবিষ্যতে যাতে আরো ভাল কিছু করতে পারি। 

পরিশেষে দেশের জন্য এবং কাশ্মীরি মুসলমান ভাই-বোনসহ বিশ্বের সকল নির্যাতিত মুসলমান ভাই-বোনদের জন্য বিশেষ দোয়া করা হয় অনুষ্ঠানে। 

অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বারশত ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান জনাব এম এ কাইয়ুম শাহ্, বিশেষ অতিথি ও মিডিয়া পার্টনার হিসেবে উপস্থিত ছিলেন এ.এস.রানা।

এ সময় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রামের আঞ্চলিক ভাষার জনপ্রিয় সংবাদ মাধ্যম সিপ্লাস টিভির আনোয়ারা প্রতিনিধি রেজাউল করিম সাজ্জাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র এলাকার সম্মানিত ব্যাক্তি মাষ্টার ইসমাইল সাহেব, আরো উপস্থিত ছিলেন  ফাউন্ডেশনের সম্মানিত উপদেষ্ঠা মাওলালা নজির সাহেব ও মাষ্টার মুজিব সাহেব, মাওলানা হাফেজ সায়াদ সাহেব,মাওলানা এইচ.এম উমর ফারুক,সিনিয়র সদস্য জসিম,মিজান,এহসান,খালেদ,শহিদ,জসিম,নেজাম,মহিম,ইলিয়াস,হাবিব,ফোরকান উদ্দীন,ইকবাল সহ প্রমুখ। 

ওডি/এএন 
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড