• শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

বেনাপাল বন্দরে আমদানি-রপ্তানি পাঁচ দিন বন্ধ 

  বেনাপোল প্রতিনিধি

১১ আগস্ট ২০১৯, ২০:৫২
বেনাপাল স্থলবন্দর
বেনাপাল স্থলবন্দর (ফাইল ফটো)

আসন্ন ঈদুল আজহা ও জাতীয় শোক দিবসে সরকারি ছুটি থাকায় আগামী ৫ দিন বেনাপাল স্থলবন্দরে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। 

রবিবার (১১ আগস্ট) থেকে টানা পাঁচ দিন (১৬ আগস্ট) পর্যন্ত বেনাপোল পেট্রাপোল বন্দর দিয়ে দুই দেশের মধ্যে আমদানি রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। আগামী শনিবার (১৭ আগস্ট) সকাল থেকে পুনরায় দু দেশের মধ্যে আমদানি রপ্তানি কার্যক্রম শুরু হবে। 

সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের  সভাপতি মফিজুর রহমান সজন বলেন, রবিবার, সোমবার ও মঙ্গলবার ঈদের ছুটি এবং বৃহস্পতিবার ১৫ আগস্ট শোক দিবসের ছুটি রয়েছে। মাঝে বুধবার কাস্টমস বন্দর খোলা থাকলে ওই দিন কোনো আমদানি রপ্তানি হবেনা। আমদানি রপ্তানি বন্ধ থাকার কারণে বন্দর এলাকায় আটকা আছে শতশত পণ্য বোঝাই ট্রাক। যার অধিকাংশই গার্মেন্টস শিল্পের কাচামাল। 

কাস্টমসের সহকারি কমিশনার উত্তম চাকমা জানান, ঈদুল আজহার কারণে দুই দেশের মধ্যে আমদানি রপ্তানি কার্যক্রম মঙ্গলবার পর্যন্ত বন্ধ থাকবে। সরকারি ছুটি থাকলেও বেনাপোল কাস্টমস হাউসে অফিসারদের নিয়ে নতুন টিম গঠন করা হয়েছে। সে টিম সার্বক্ষণিক কাজ করছেন। বুধবার ভারত থেকে কোনো পণ্য আমদানি হয়ে আসলে সেসব পন্য গ্রহণ করার জন্য আমাদের কাস্টমসের টিম প্রস্তুত আছে।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) কাজী মাসুম জানান, আমদানি রপ্তানি বন্ধ থাকলেও বেনাপোল চেকপোস্ট দিয়ে পাসপোর্ট যাত্রী পারাপার স্বাভাবিক আছে।

ওডি/এসএ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড