• সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিলেটে ঈদের জামাত কখন কোথায়

  সিলেট প্রতিনিধি

১১ আগস্ট ২০১৯, ১৯:০৮
শাহী ঈদগাহ
শাহী ঈদগাহ (ছবি- দৈনিক অধিকার)

আধ্যাত্মিক নগরী সিলেটে প্রতি বছরের ন্যায় এবছরও ঈদুল আযহা উপলক্ষে ঈদেও জামাত কখন কোথায় অনুষ্ঠিত হবে তা নির্ধারণ করা হয়েছে। প্রতিবছর সিলেটের সর্ববৃহৎ ও প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয় ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে। এবারও ঈদ জামাতের শাহী ঈদগাহে সবধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। 

সোমবার (১২ আগস্ট) সকাল ৮টায় শাহী ঈদগাহে ঈদের নামাজে ইমামতি করবেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা কামাল উদ্দিন। জামাতের আগে বয়ান পেশ করবেন মাওলানা মোস্তাক আহমদ। 

এছাড়াও সিলেটে বৃহৎ ঈদ জামাতের মধ্যে হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে সকাল ৮টায়, নগরীর সরকারি আলীয়া মাদরাসা মাঠে আঞ্জুমানে খেদমতে কোরানেরর উদ্যোগে সকাল পৌনে ৮টায় জামাত অনুষ্ঠিত হবে। আলীয়া মাঠে মহিলাদের জন্যও ঈদের নামাজ পড়ার ব্যবস্থা রেখেছেন আয়োজকরা।

এদিকে এবারও নগরীর বন্দরবাজারস্থ কুদরত উল্লাহ জামে মসজিদে তিনটি জামাত অনুষ্ঠিত হবে। সকাল ৭টা, ৮টা ও ৯টায় জামাতগুলো অনুষ্ঠিত হবে। ঈদের জামাত নির্বিঘ্নে করতে সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা নেওয়া হয়েছে। শাহী ঈদগাহে জায়নামাজ ছাড়া অন্য কোন কিছু সাথে না নেওয়ার অনুরোধ জানানো হয়েছে। এছাড়া যানজট নিরসনকল্পে মুসল্লিদের ব্যক্তিগত গাড়ি ঈদগাহ মাঠ থেকে দূরে পার্কিং করে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪, ০১৯০৭৪৮৪৮০০ 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড