• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশালে শতাধিক পরিবারের ঈদ উদযাপন

  বরিশাল প্রনিধিত

১১ আগস্ট ২০১৯, ১৫:২৮
ঈদ
বরিশালে ঈদের নামাজ আদায় করছেন মুসল্লিরা (ছবি : অধিকার)

বরিশালে শতাধিক পরিবার পবিত্র ঈদুল আজহা উদযাপন করছে। সৌদি আরবের সঙ্গে মিল রেখে রবিবার (১১ আগস্ট) চট্টগ্রামের জাহাঁগিরিয়া শাহ্সুফি মমতাজিয়া দরবার শরীফের অনুসারীরা ঈদের নামাজ আদায় করেছে।

এই দরবার শরীফের অনুসারীরা একই সময়ে বরিশাল সিটি করপোরেশন এলাকায় ৩টি, বাবুগঞ্জে ৪টি, হিজলায় ২টি, মেহেন্দিগঞ্জে ২টি, সাহেবের হাটে ২টি ও বাকেরগঞ্জে ১টি স্থানে ঈদুল আজহার নামাজ আদায় করেছেন।

প্রসঙ্গত, সৌদি আরব ও মধ্যপ্রাচের সঙ্গে মিলে রেখে গাইবান্ধায় পবিত্র ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। জেলার পলাশবাড়ি উপজেলার মনোহরপুর ইউনিয়নে ১০টি গ্রামে মুসলিমদের একটি অংশ ঈদের নামাজ আদায় করেছেন।

রবিবার সকাল সাড়ে ৯টার দিকে ইউনিয়নের তালুক ঘোড়াবান্ধা গ্রামে সহীহ হাদিস জামে মসজিদের সামনে মাওলানা আবদুল মালেকের ইমামতিতে নামাজ আদায় করেন মুসল্লিরা। নামাজ শেষে তারা একে অন্যের সঙ্গে কোলাকুলি করেন।

জেলার সাদুল্লাপুর, বেতকাবা, সদর উপজেলার তিনগাছতলা, রওশনবাগসহ বিভিন্ন এলাকা থেকে শতাধিক মুসল্লি এ জামাতে অংশ নেন।

মুসল্লি ইউনিস আল বলেন, সৌদির সঙ্গে ঈদ পালন করে ভালোই লাগছে, আগে বাংলাদেশ সময় অনুযায়ী ঈদের নামাজ পড়েছি, এখন আর ভুল করি না, হাদিস কুরআনে প্রমাণ পেয়েছি তাই সৌদির সময় অনুযায়ী তাদের সঙ্গে ঈদ করি। পূর্বেও সৌদির সঙ্গে রোজা রেখেছি, ঈদ করেছি। কুরবানিও করি।

ওডি/এমআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড