• শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুষ্ঠু ও সুন্দরভাবে ঈদ উদযাপনের প্রস্তুত রংপুর নগরী

  রংপুর প্রতিনিধি

১১ আগস্ট ২০১৯, ১৫:১৬
ঈদ জামাত
কালেক্টরেট ঈদগাহ মাঠ ( ছবি : দৈনিক অধিকার)

পবিত্র ঈদ উল আজহা উদযাপনের জন্য প্রস্তুত বিভাগীয় নগরী রংপুর। সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ঈদের জামাত আদায়ের জন্য সবধরনের প্রস্তুতি শেষ হয়েছে। রংপুরে ঈদ-উল-আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায় কালেক্টরেট ঈদগাহ মাঠে।

এই মাঠে সিটি করপোরেশনের মেয়র, বিভাগীয় কমিশনার, ডিসি, মেট্রোপলিটন পুলিশ কমিশনার ও বিভিন্ন রাজনৈতিক দলের স্থানীয় শীর্ষ নেতা-কর্মীসহ প্রায় ২৫ হাজার মানুষ কালেক্টরেট ঈদগাহ মাঠে ঈদের জামাতে নামাজ আদায় করবেন।

ইসলামিক ফাউন্ডেশন সূত্র জানিয়েছে, আবহাওয়া খারাপ থাকলে কালেক্টরেট ঈদগাহের পরিবর্তে কাচারী বাজার কোর্ট জামে মসজিদে সকাল ৯টায়  প্রথম জামাত ও সাড়ে ৯টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়াও পুলিশ লাইন স্কুল অ্যান্ড কলেজ মাঠ, জিলা স্কুল মাঠ, রংপুর স্টেডিয়াম, কেরামতিয়া জামে মসজিদ, গনেশপুর বায়তুল মামুর জামে  মসজিদ, কেন্দ্রীয় বাস টার্মিনাল জামে মসজিদ,আলিয়া মাদ্রাসা জামে মসজিদ, দক্ষিণ মুলটোল জামে মসজিদ, মুন্সিপাড়া ঈদগাহ মাঠ, আদর্শপাড়া ঈদগাহ্ মাঠ,  জুম্মাপাড়া মাদ্রাসা মাঠ, জিয়াতপুকুর মাজার শরীফ মসজিদ মাঠ, নগর মীরগঞ্জ ঈদগাহ মাঠ, সাতমাথা ঈদগাহ মাঠ, মাহিগঞ্জ শাহী মসজিদ ঈদ গাহ মাঠসহ মহানগরীর ৭৫টিসহ রংপুরের প্রায় বারো শতাধিক ঈদগাহ মাঠে সকাল ৮ টা থেকে ১০ টার মধ্যে ঈদের জামাতের নামাজ অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

ঈদের দিন নগরীর সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন, ঈদ জামাতে বিশেষ মোনাজাত এবং হাসপাতাল, এতিমখানা, কারাগার ও শিশু সদনগুলোতে বিশেষ খাবারের আয়োজন এবং সিটি করপোরেশন এলাকার সড়ক ও সড়ক দ্বীপসমূহ জাতীয় পতাকা ও ঈদ মোবারক লেখা পতাকা দিয়ে সজ্জিতকরণ করার সিদ্ধান্ত হয়েছে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার আবু সুফিয়ান দৈনিক অধিকারকে জানান, মেট্রোপলিটন এলাকায় ঈদগাহ মাঠ ও আশপাশ এলাকায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। যাতে করে ধর্মপ্রাণ মুসল্লিরা আনন্দ এবং উৎসবের সঙ্গে ঈদের প্রয়োজনীয় সব আয়োজন শেষ করতে পারে।

ঈদের জামাতসহ সার্বিক পরিস্থিতিতে জনমন শঙ্কামুক্ত করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্যরা কয়েক স্থরের নিরাপত্তা বলয়ে কাজ করছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে রয়েছে পুলিশের বিশেষ টহল ব্যবস্থা।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড