• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩০ কিলোমিটার যানজট, টয়লেট সমস্যায় নারী-শিশু, বিক্ষোভ

  টাঙ্গাইল প্রতিনিধি

১১ আগস্ট ২০১৯, ১৪:২৮
বিক্ষোভ
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের এলেঙ্গায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ (ছবি: সংগৃহীত)

ঈদ সোমবার (১২ আগস্ট)। অথচ একদিন আগেও রবিবার (১১ আগস্ট) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৩০ কিলোমিটার রাস্তাজুড়ে যানজট সৃষ্টি হয়েছে। সকাল থেকে লেগে থাকা যানজটে ঈদের আনন্দ ম্লান হয়ে গেছে বাড়ির উদ্দেশে রওনা দেওয়া যাত্রীদের।

ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থাকায় খাবার, পানি ও টয়লেট সুবিধার অভাবে শিশু ও নারীরা বেশি ভোগান্তির শিকার হচ্ছেন। ক্ষুব্ধ যাত্রীরা মহাসড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখিয়েছেন। ঢাকামুখী যান চলাচল বন্ধ করে দেওয়ায় দুজন বিক্ষোভকারীকে আটক করেছে পুলিশ।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি (তদন্ত) মাসুদ রায়হান জানান, সেতুর পশ্চিম দিকে সিরাজগঞ্জে যানজটের কারণে সকাল ৬টা ১২মিনিট থেকে শুরু করে ৮টা ৩৬ মিনিট পর্যন্ত পাঁচ দফায় টোল আদায় বন্ধ রাখতে হয়েছিল। এতে ঢাকার দিক থেকে আসা যানবাহন টাঙ্গাইলে আটকা পড়ে।

দূরপাল্লার বাসের চালক ও যাত্রীরা যানজটের জন্য মালামাল ও যাত্রীবাহী ট্রাক, পিকআপ ভ্যান ও অন্যান্য যানবাহনকে দায়ী করেছেন। গত ঈদের মতো এবারও মহাসড়কে অব্যবস্থাপনার জন্য যাত্রীদের অনেকেই সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন।

বঙ্গবন্ধু সেতুর একজন কর্মকর্তা জানান, সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৩৩ হাজার ১২০টি যানবাহন সেতু অতিক্রম করেছে। এই সময়ের মধ্যে উত্তর ও পশ্চিমাঞ্চলের দিকে গেছে ২১ হাজার ৮২১টি গাড়ি ও ঢাকা অভিমুখে এসেছে ১২ হাজার ২৯৯টি গাড়ি।

এর আগে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক ৩৬ হাজার ২৭৮টি গাড়ি বঙ্গবন্ধু সেতু পার হয়েছে।

ওডি/এমআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড