• মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

এ কেমন শত্রুতা!

  রাজবাড়ী প্রতিনিধি

১১ আগস্ট ২০১৯, ০৯:৪৯
মৎস খামার
পুকুরে বিষ প্রয়োগে ভেসে ওঠা মরা মাছ ( ছবি : দৈনিক অধিকার)

পূর্ব শত্রুতার জের ধরে রাজবাড়ীর কালোখালিতে মৎস খামারের পুকুরে বিষ প্রয়োগ করে ১৫ লক্ষাধিক টাকার মাছ নষ্ট করেছে দুর্বৃত্তরা। শুক্রবার (৯ আগস্ট) দিবাগত রাতে রাজবাড়ীর কালুখালী উপজেলার চাঁদপুর বাস স্ট্যান্ড সংলগ্ন ইঞ্জিনিয়ার মো. মনিরুজ্জামানের মৎস্য খামারে ঘটনাটি ঘটেছে। 

শনিবার (১০ আগস্ট) বিকালে ওই খামারে গিয়ে দেখা যায়, বড় আকারের দুটি দিঘীতে ছোট বড় নানা প্রজাতির মরা মাছ ভাসছে। মাছগুলো  পচে চারিদিকে গন্ধ ছড়াচ্ছে। জেলেরা ওই গন্ধ দূর করতে জাল টেনে মাছ গুলো  তুলে মাটির গর্তে ফেলছে। এ সময় ঘটনাস্থলে কালুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলামসহ থানার অন্যান্য পুলিশ কর্মকর্তা, জেলা পরিষদের সদস্য খায়রুল ইসলাম খায়েরসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন। 

খামার মালিক ইঞ্জিনিয়ার মো. মনিরুজ্জামান জানান, প্রায় ছয় একর জমির ওপর এই খামার অবস্থিত। এখানে বড় আকারের তিনটি দিঘী  রয়েছে। যে দিঘী গুলোতে ২০ লক্ষাধিক টাকা মূল্যের বিভিন্ন প্রজাতির মাছ ছাড়া রয়েছে। পুকুরগুলোর নিরাপত্তায় ১৫টি সিসি ক্যামেরার পাশাপাশি নাইট গার্ড রয়েছে। তারপরও গত শুক্রবার রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা খামারে প্রবেশ করে। তারা খামারের পাশে থাকা রেলগেট সংলগ্ন এলাকায় স্থাপিত একটি সিসি ক্যামেরা ভেঙে ফেলে। সেই সঙ্গে পাশের দুটি পুকুরে বিষ প্রয়োগ করে।

মো. মনিরুজ্জামান বলেন,  শনিবার সকালে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ওই দুই দিঘীর মাছ মরতে শুরু করে। এক পর্যায়ে বিকাল নাগাদ মাছগুলো মরে ভেসে ওঠে। এতে তার ১৫ লক্ষাধিক টাকার সম্পদের ক্ষতি হয়েছে। তবে কারা কি কারণে তার খামারে বিষ প্রয়োগ করেছে তা তিনি জানাতে পারেননি।

কালুখালী থানার ওসি শহিদুল ইসলাম বলেন, ঘটনাটি পূর্বপরিকল্পিত। তা না হলে এতো মাছ এক সঙ্গে মারা যেত না। তারা বিষয়টি খতিয়ে দেখাসহ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রেখেছেন।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড