• বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

৩০০ টাকা কেজিতে কুরবানির গরু বিক্রি 

  সারাদেশ ডেস্ক

১০ আগস্ট ২০১৯, ১৯:৫৭
কুরবানির গরু
ওজন করে কুরবানির গরু বিক্রি ( ছবি : সংগৃহীত )

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ডিজিটাল মেশিনে ওজন দিয়ে ৩০০ টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছে কুরবানির গরু। উপজেলার সাপুকুর ইউনিয়নের পাঠানটারী এলাকায় ‘অফিল অগ্রো’ খামারে ওজন করে বিক্রি করা হচ্ছে এসব গরু। ইতোমধ্যে এ নিয়মে কয়েকটি গরু বিক্রিও হয়ে গেছে। 

স্থানীয়রা জানায়, অনেকেই আছেন শুধু কুরবানিতে গরু কিনে থাকে। তাই অনেকের গরুর দাম নির্ধারণের কোনো ধারণা থাকে না। এছাড়া গরুর দাম নির্ধারণে সরকারি কোনো বিক্রয় মূল্য নেই। এমন অবস্থায় গরু কিনে অনেকেই প্রতারিত হচ্ছেন। তাই অফিল এগ্রো খামারে গরু ওজন করেই বিক্রি করা হচ্ছে। গরুর দাম নির্ধারণ করা হয়েছে প্রতি কেজি মাত্র ৩০০ টাকা।

পছন্দের গরুটি স্ক্রেলে পরিমাপ করেই দাম নির্ধারণ করছেন ক্রেতারা। সেক্ষেত্রে দামে প্রতারিত হওয়ার সুযোগ নেই। এ খামারে ছোট, মাঝারি ও বড় আকারের গরু রয়েছে। খামারে সর্বনিম্ন ২০০ থেকে সর্বোচ্চ ৪০০ কেজি ওজনের গরু রয়েছে। তবে মাঝারি ওজনের গরুর চাহিদা অনেক বেশি। খামারটিতে বিক্রি করার মতো ২২৮টি গরু রয়েছে।

এ বিষয়ে খামারের স্টোর কাম সুপারভাইজার আসাদুজ্জামান বলেন, বাজারের হাড্ডিসার গরু কিনে এই খামারে পালন করা হয়। এরপর ক্রেতার চাহিদা অনুযায়ী বিক্রি করা হয়। খামারে গরুর দেখাশোনা করতে শ্রমিক রয়েছেন ১৮-২০ জন। 

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড