• বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি ২০২০, ১৬ মাঘ ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পারাপারের অপেক্ষায় ৪ কিলোমিটার লম্বা গাড়ির সারি

  মানিকগঞ্জ প্রতিনিধি

১০ আগস্ট ২০১৯, ১৭:২৬
পাটুরিয়া
পারাপারের অপেক্ষায় দাঁড়িয়ে থাকা গাড়ি (ছবি : দৈনিক অধিকার)

ঈদের বাকি আর মাত্র একদিন। নাড়ির টানে ঘরমুখো মানুষ ও যানবাহনের ঢল নেমেছে পাটুরিয়া ঘাট এলাকায়। যাত্রীবাহী পরিবহনের লম্বা সারি ঘাট এলাকার জিরো পয়েন্ট থেকে চার কিলোমিটার ছাড়িয়ে গেছে এবং তিন শতাধিক ছোট গাড়ি (প্রাইভেটকার) পারাপারের অপেক্ষায় রয়েছে।

এছাড়া ঢাকা-আরিচা মহাসড়কের টেপড়া বাসস্ট্যান্ড থেকে ১৫-২০ কিলোমিটার সড়কে থেমে থেমে যানবাহন চলাচল করছে। এতে চরম দুর্ভোগ পোহাচ্ছেন এ পথের সাধারণ যাত্রীরা।

শনিবার (১০ আগস্ট) বিকাল সাড়ে ৪টার দিকে পাটুরিয়া ঘাটে যানবাহনের লম্বা সারির চিত্র দেখা যায়। যাত্রীবাহী পরিবহনের পাশাপাশি লোকাল গাড়ির যাত্রীর চাপও রয়েছে ঘাটে।

গাড়ির দীর্ঘ সারি (ছবি : দৈনিক অধিকার)

বরংঙ্গাইল হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ ইয়ামিন উদ দৌলা অধিকারকে বলেন, ঈদ ঘনিয়ে আসায় যানবাহনের বাড়তি চাপ পড়েছে ঢাকা-আরিচা মহাসড়কে। ফলে মহাসড়কে যানবাহন ধীর গতিতে চলাচল করছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট শাখার বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বলেন, ভোর থেকে পাটুরিয়া ঘাট এলাকায় যাত্রীবাহী পরিবহনের বাড়তি চাপের কারণে গাড়ির সারি চার কিলোমিটার ছাড়িয়ে গেছে এবং তিন শতাধিক ছোট গাড়ি পারাপারের অপেক্ষায় আছে।

বর্তমানে পাটুরিয়া নৌরুটে ২০টি ফেরি দিয়ে যানবাহন পারাপার হচ্ছে বলেও জানান তিনি।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড