• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শতভাগ বর্জ্য অপসারণে নগরবাসীর সহায়তা চান চসিক মেয়র

  চট্টগ্রাম প্রতিনিধি

১০ আগস্ট ২০১৯, ১৭:১১
চসিক মেয়র
চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ অন্যরা ( ছবি : দৈনিক অধিকার)

পবিত্র ঈদুল আজহা সামনে রেখে নগরীর প্রধান সড়কে পশু কুরবানি না করার জন্য মেয়র আ জ ম নাছির উদ্দীন চট্টগ্রাম নগরবাসীকে অনুরোধ জানিয়েছেন। সেই সঙ্গে কুরবানিকৃত পশুর শতভাগ বর্জ্য অপসারণ ও পরিবেশ পরিচ্ছন্নতা নিশ্চতসহ চট্টগ্রাম নগরীর পরিবেশ দূষণ রোধে নগরবাসীর সহায়তা চেয়েছেন মেয়র।

শনিবার  সকালে (১০ আগস্ট) জমিয়তুল ফালাহ মসজিদ ময়দানে তিনি  ঈদের জামাত অনুষ্ঠানের স্থল পরিদর্শনে যান। পরিদর্শন শেষে তিনি গণমাধ্যমের কাছে ঈদ জামাতের প্রস্তুতি ও বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে কিছু দিক নির্দেশনা দিয়েছেন। 

ঈদুল আজহার বর্জ্য ব্যবস্থাপনার বিষয়ে মেয়র বলেন, এবার শতভাগ কুরবানি বর্জ্য অপসারণ নিশ্চিতে বিভাগীয় সেল খোলা হয়েছে। কুরবানির বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম গতিশীল ও কার্যকারিতা বৃদ্ধির লক্ষ্যে গঠিত সেলের অধীনে সার্বিক দায়িত্ব পালন করবে পরিচ্ছন্ন বিভাগ। নগরীর ৪১ ওয়ার্ডকে চারটি সেলে ভাগ করে চারজন কাউন্সিলরকে সেল পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে।

ঈদ জামাতের প্রস্তুতি উপলক্ষে মেয়র বলেন, প্রাকৃতিক বৈরী আবহাওয়া, প্রবল বৃষ্টিপাতের বিষয়টি মাথায় রেখে ঈদ জামাতস্থলে প্রয়োজনীয় ব্যবস্থা নিশ্চিত করা হচ্ছে। জননিরাপত্তায় সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনী সার্বিক দায়িত্ব পালন করবে।

এদিকে মেয়র কেন্দ্রীয়ভাবে বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম তদারক করবেন বলেও জানা গেছে। সেই সঙ্গে ইচ্ছামত যেকোনো জায়গায় যেন পশু জবাই না করা হয় সে বিষয়টি মাথায় রাখার আহ্বান জানানো হয়। ঈদের দিনসহ পরবর্তী দুদিন পর্যন্ত বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমে গঠিত সেল সার্বিক তত্ত্বাবধানের থাকবে।

পরিদর্শনের সময় চসিক বর্জ্য ব্যবস্থাপনা স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর শৈবাল দাশ সুমন, মেয়রের একান্ত সহকারী রায়হান ইউসুফ, চসিক নির্বাহী প্রকৌশলী ঝুলন দাশ, নির্বাহী প্রকৌশলী সুদীপ বসাক, চসিক প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান সিদ্দিকী, রাজস্ব কর্মকর্তা মো নাসির উদ্দিন, ডেকোরেটার্স মালিক সমিতির সভাপতি মো সাহাবুদ্দিন, নগর যুবলীগ নেতা ওয়াহিদুল আলম শিমুলসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড