• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোংলায় ঈদ বোনাসের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ, সাংবাদিক লাঞ্ছিত  

  বাগেরহাট প্রতিনিধি

১০ আগস্ট ২০১৯, ১৬:৪৪
শ্রমিকদের বিক্ষোভ
শ্রমিকদের বিক্ষোভ ( ছবি : দৈনিক অধিকার )

ঈদ বোনাস, মজুরি বৃদ্ধি ও চাকরি স্থায়ীকরণের দাবিতে বাগেরহাটের মোংলায় বিক্ষোভ করেছে সুন্দরবন ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্সের শ্রমিকরা। শনিবার (১০ আগস্ট) সকালে বিক্ষোভকারী শ্রমিকরা কর্মস্থলে না গিয়ে ওই ফ্যাক্টরির সামনে অবস্থান নেয় এবং বিক্ষোভ করে। এ সময় গ্যাস সিলিন্ডার নির্মাণ কারখানার প্রায় তিন শতাধিক শ্রমিক কর্মবিরতিতে অংশ নেয়। 

বিক্ষোভকারী শ্রমিকরা বলেন, কারখানা কর্তৃপক্ষ ঈদ বোনাস দিচ্ছে না এবং তিন বছর ধরে মজুরি বৃদ্ধি করছে না। এছাড়া ৫ থেকে ৮ বছর ধরে কাজ করলেও শ্রমিকদের চাকরি স্থায়ীকরণ করা হয়নি। সরকারি ছুটির দিনেও শ্রমিকদের দিয়ে কাজ করানোর অভিযোগ করে বিক্ষোভরত শ্রমিকরা। 

এ দিকে আন্দোলনরত শ্রমিকদের বিক্ষোভ কর্মসূচির সংবাদ সংগ্রহকালে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের সাংবাদিক মো. নুর আলম শেখকে লাঞ্চিত করেছেন সুন্দরবন ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্সের সহকারী প্রকৌশলী সৌমিত্র। 

এ বিষয়ে সাংবাদিক নুর আলম শেখ বলেন, আমিসহ কয়েকজন সাংবাদিক আন্দোলনকারীদের বিক্ষোভের ছবি ও বক্তব্য নিতে গেলে কারখানার প্রকৌশলী সৌমিত্র আমার দিকে মারমুখীভাবে তেড়ে এসে আমাকে লাঞ্চিত করেন। 

এ দিকে সাংবাদিক লাঞ্চিতের ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে শনিবার দুপুরে মোংলা প্রেসক্লাবে জরুরি বৈঠক করে স্থানীয় গণমাধ্যমকর্মীরা। এতে উপস্থিত সাংবাদিকরা ঘটনার নিন্দা জানিয়ে দোষী কর্মকর্তার বিচারের দাবি জানান। 

এ বিষয়ে জানতে সহকারী প্রকৌশলী সৌমিত্রের মোবাইল ফোনে কল করা হলে তিনি সাংবাদিক পরিচয় জেনে ফোন কেটে দেন। এরপর একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। তবে সুন্দরবন ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্সের পরিচালক (প্রশাসন) মো. গোলাম মর্তুজা বলেন, প্রকৌশলী সৌমিত্রের বিরুদ্ধে অফিশিয়ালি কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড