• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঈদে বগুড়াকে যানজট মুক্ত রাখতে মাঠে জেলা পুলিশ 

  বগুড়া প্রতিনিধি

১০ আগস্ট ২০১৯, ১৪:৫৮
যানজট
যানজট নিরসনে মাঠে কাজ করছেন জেলা পুলিশ (ছবি : দৈনিক অধিকার)

পবিত্র ঈদুল আজহায় বগুড়া শহরসহ সমগ্র জেলা যানজট মুক্ত রাখতে মাঠে নেমেছে জেলা পুলিশ। শনিবার (১০ আগস্ট) পৌর শহরসহ জেলার গুরুত্বপূর্ণ সকল সড়কে দায়িত্ব পালন করতে দেখা যায় পুলিশ সদস্যদের। যানজট নিরসনে পুলিশ সদস্যদের পাশাপাশি পরিবহন মালিক ও শ্রমিকেরাও দায়িত্ব পালন করছেন।

সরেজমিন ঘুরে জানা যায়, গত কয়েকদিন যাবত ঢাকা-বগুড়া-রংপুর মহাসড়কের চান্দাইকোনা থেকে রহবল পর্যন্ত বিভিন্ন স্থানে পুলিশ সদস্যরা সড়কের পাশে দাঁড়িয়ে যানজট নিরসনে কাজ করে যাচ্ছেন। ঈদের পরও কর্মস্থলে ফেরা মানুষেরা যেন নির্বিঘ্নে ফিরতে পারেন সেটিও নিশ্চিত করতে দায়িত্ব পালন করবে পুলিশ সদস্যরা। শহরের মধ্য দিয়ে দূরপাল্লার পরিবহনগুলোর চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। যানজট এরাতে দ্বিতীয় বাইপাস সড়কটি ব্যবহার করা হচ্ছে। এ সময় পুলিশ সদস্যদের প্রখর রোদের মধ্যে দাঁড়িয়ে থেকে যানবাহনগুলোকে সারিবদ্ধভাবে চলাচলে সহায়তা করতে দেখা যায়।

যানজট নিরসনে শহরের মাটিডালী বিমান মোড়ে অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, সদর থানার ওসি এসএম বদিউজ্জামানসহ অন্যান্য পুলিশ সদস্যরা কাজ করছেন। এছাড়া শহরসহ বিভিন্ন স্থানে ট্রাফিক ইন্সপক্টের রেজাউল করিম রেজা, সালেকুজ্জামানসহ অন্যান্য কর্মকর্তারা দায়িত্ব পালন করছেন। এ কারণে বগুড়ার সীমান্ত এলাকা চান্দাইকোনা থেকে রহবল পর্যন্ত মহাসড়কে যানজট নেই বললেই চলে। তবে কিছুটা ধীরগতি রয়েছে তাও রাস্তায় থাকা কিছু গর্তের কারণে। 

এ সময় মহাসড়কে চলাচল করা সিএনজিচালিত অটোরিকশা ও ব্যাটারিচালিত রিক্সা ভ্যান চলাচল করায় বাস-ট্রাক চলায় বিঘ্ন ঘটছে বলেও অভিযোগ করেন কয়েকজন চালক।

এদিকে মোটর মালিক ও শ্রমিকরাও বিভিন্ন স্থানে পুলিশ সদস্যদের কাজে সহযোগিতা করছে। পরিবহন মালিক গ্রুপের সহসভাপতি তৌফিক হাসান ময়না জানান, পুলিশ সুপারের সভাকক্ষে যানজট নিরসনে পরিবহন মালিক ও শ্রমিকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এ সভার সিদ্ধান্ত অনুযায়ী মালিক-শ্রমিকরা পুলিশের কাজে সহযোগিতা করছেন।

ট্রাফিক ইন্সপেক্টর রেজাউল করিম রেজা জানান, বগুড়া শহরসহ সমগ্র জেলা যানজট মুক্ত রাখতে ট্রাফিক পুলিশ দিনরাত কাজ করে যাচ্ছে। ঈদের আগে ও পরে মহাসড়ক যানজটমুক্ত রাখতে তৎপরতা অব্যাহত রাখা হবে। 

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা মহোদয়ের সার্বিক তত্ত্বাবধানে যানজট নিরসনে জেলা পুলিশ সদস্যরা মাঠে কাজ করছেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড