• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিশুর রক্ত পরীক্ষার ভুয়া রিপোর্টে তোলপাড়

  ফেনী প্রতিনিধি

১০ আগস্ট ২০১৯, ১৩:৫১
ফেনী ম্যাপ
ছবি : দৈনিক অধিকার ফেনী ম্যাপ

ফেনী শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কে ভাইটাল রিসার্চ ইউনিট-২ ডায়াগনস্টিকের ভুয়া রিপোর্ট নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। বিষয়টি রোগীর স্বজনরা ফেনীর সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামানের নিকট অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে সিভিল সার্জন একটি টিম নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা পেয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দুই বছরের  শিশু সাজেদুল ইসলাম আবিদের জ্বর হওয়ায় শিশু বিশেষজ্ঞ চিকিৎসক দেখানোর জন্য ফেনী নিয়ে আসে। চিকিৎসক রক্ত পরীক্ষা করতে বলেন। চিকিৎসকের প্রেসক্রিপশন অনুযায়ী রোগীর স্বজনরা ভাইটাল রিসার্চ ইউনিট-২ ডায়াগনস্টিকে রক্ত পরীক্ষা করেন। 

রিপোর্টটি চিকিৎসককে দেখালে তিনি রোগী নিয়ে যেতে বলেন। রোগী দেখার পর আবার পরীক্ষা করতে বলেন। দ্বিতীয়বার ৩ লাখ ৯৬ হাজার রক্তে প্লাটিলেট পাওয়া যায়। কিন্তু আগের পরীক্ষায় ভাইটাল রিসার্চে মাত্র ৩০ হাজার প্লাটিলেট পাওয়া গেছে। 

দুইটি পরীক্ষায় এমন ব্যবধানে রোগীর স্বজনরাও আতঙ্ক হয়ে পড়ে। আদিব ছাগলনাইয়া উপজেলার ঘোপাল ইউনিয়নের শহীদুল ইসলামের ছেলে। এ ঘটনায় রোগীর স্বজনদের মধ্যে আতঙ্ক, উদ্বেগ ও উৎকণ্ঠা ছড়িয়ে পড়ে, অথচ রোগীর মধ্যে ডেঙ্গুর কোনো আলামত পাওয়া যায়নি।

রোগীর পিতা শহীদুল ইসলাম এমন ভুয়া রিপোর্টের যথাযথ ব্যবস্থাপূর্বক বিচার দাবি করেন। এরকম আরও যে সকল ভুয়া ডায়াগনস্টিক সেন্টার রয়েছে সেগুলো পরিদর্শনপূর্বক বন্ধ করে দেয়ার দাবি জানান।

শনিবার (১০ আগস্ট) জানতে চাইলে সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান জানান, দুই দিনের ব্যবধানে এমন পার্থক্য কীভাবে হয় বিষয়টি তার জানা নেই। অভিযোগের প্রেক্ষিতে তাৎক্ষণিক তিনি একটি টিম নিয়ে ঘটনাস্থলে ছুটে যান। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়।

ওডি/এসজেএ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড