• শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ-ভারত জয়েন্ট রিট্রিট সেরিমনি

  পঞ্চগড় প্রতিনিধি

১০ আগস্ট ২০১৯, ১৩:১৬
জয়েন্ট রিট্রিট সেরিমনি
জয়েন্ট রিট্রিট সেরিমনি (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশের সর্বউত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বাংলাবান্ধা-ফুলবাড়ি সীমান্তে জয়েন্ট রিট্রিট সেরিমনি সপ্তাহের মঙ্গলবার বাদে প্রতিদিন বিকাল ৫ টার সময় অনুষ্ঠিত হয়।

এ সীমান্তে জয়েন্ট রিট্রিট সেরিমনি অনুষ্ঠানের বিগত ২৭ এপ্রিল ২০১৮ উদ্বোধন করেছিলেন, বাংলাদেশের বিজিবির মহাপরিচালক ও ভারতের বিএসএফ প্রধান। 

এ অনুষ্ঠান দেখার জন্য কঠোর নিরাপত্তার মাধ্যমে বাংলাদেশ ও ভারতের লোকজন দেখার জন্য জিরো পয়েন্টে এসে উপভোগ করেন। প্রতিদিন সন্ধ্যার আগে বাংলাবান্ধা সীমান্তে দুই দেশের পতাকা নামানোর সময় বিএসএফ ও বিজিবির যৌথ কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

এই অনুষ্ঠানে দুই দেশের জাতীয় সংগীত গাওয়া হয় অথবা বাশির করুন সুরে পতাকা নামানোর সময় উঠে দাঁড়ান দুই দেশের বিজিবি-বিএসএফের উর্ধ্বতন কর্মকর্তারা বা উভয় দেশের সাধারণ জনগন এ কুচকাওয়াজ উপভোগ করেন। 

জয়েন্ট রিট্রিট সেরিমনি বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্য ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যদের যৌথ আয়োজনে এ প্যারেড অনুষ্ঠিত হয়।

ওডি/এসজেএ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড