• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নীলফামারীতে গুদামে মিলল দুই হাজার বস্তা ভিজিএফের চাল

  নীলফামারী প্রতিনিধি

১০ আগস্ট ২০১৯, ১১:৩২
চাল উদ্ধার
উদ্ধারকৃত ভিজিএফ কর্মসূচির চাল (ছবি : দৈনিক অধিকার)

নীলফামারী জেলার জলঢাকা উপজেলায় দুইজন ব্যবসায়ীর গুদাম থেকে ঈদুল আজহা উপলক্ষে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ কর্মসূচির দুই হাজার বস্তা চাল উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৯ আগস্ট) বিকাল ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুজাউদ্দৌলা ওই চালের বস্তাগুলো উদ্ধার করে গুদাম দুইটি সিলগালা করেন। 

উদ্ধারকৃত দুই হাজার বস্তা চালের প্রতিটির ওজন ৩০ কেজি। এর মধ্যে উপজেলার বিশিষ্ট ব্যবসায়ী সিরাজুল ইসলাম পাখার গোডাউন থেকে ৫৩০ বস্তা ও বাজারের সঙ্গে গরুহাটির আমজাদের গোডাউন থেকে ১ হাজার ৫৮০ বস্তা সরকারি সীল যুক্ত চাল উদ্ধার করা হয়। 

স্থানীয় সূত্রে জানা যায়, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে জলঢাকা উপজেলার ১১টি ইউনিয়নে ৭৮ হাজার হতদরিদ্র পরিবারের জন্য বিনা মূল্যে সরকারিভাবে বিতরণের জন্য ভিজিএফের এক হাজার ১৭০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়। এ বরাদ্দে পরিবার প্রতি ১৫ কেজি করে চাল পাবে। গত তিন দিন ধরে ভিজিএফের এ চাল বিতরণ শুরু হয়। চাল বিতরণকালে অভিযোগ উঠে রাতের আঁধারে ওই দুই ব্যবসায়ীর গুদামে বেশ কিছু পরিমাণ ভিজিএফের চাল মজুদ করা হয়। এ সময় এলাকাবাসীরা অভিযোগ করেন কয়েকজন জনপ্রতিনিধি ভিজিএফের এ চাল ওই দুই ব্যবসায়ীর কাছে গোপনে বিক্রি করেন।

চাল উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুজাউদ্দৌলা জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার বিকালে অভিযান চালিয়ে দুইজন ব্যবসায়ীর গুদামে ৩০ কেজি ওজনের দুই হাজার বস্তা (৬০ মেট্রিক টন) চাল পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে চালগুলো উদ্ধার করা হয়। এ সময় পরিবহনে করে এ চালগুলো নিয়ে আসায় একটি ট্রাককেও আটক করা হয়েছে।

ইউএনও বলেন, কারা ভিজিএফের এ চালগুলো ওই দুই ব্যবসায়ীর কাছে বিক্রি করেছে তা তদন্ত করে খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থাও গ্রহণ করা হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড