• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুলাউড়া ডাক বাংলো মাঠকে ‘বঙ্গবন্ধু উদ্যান’ নামকরণ

  কুলাউড়া প্রতিনিধি, মৌলভীবাজার

১০ আগস্ট ২০১৯, ০১:০০
সুলতান মোহাম্মদ মনসুর আহমদ
রাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমদ (ছবি : দৈনিক অধিকার)

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পৌর শহরের ডাক বাংলো মাঠ এলাকাকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ‘বঙ্গবন্ধু উদ্যান’ নাম করণ করা হয়েছে। 

শুক্রবার (৯ আগস্ট) সন্ধ্যায় কুলাউড়া পৌরসভা মিলনায়তনে উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি ও সাংবাদিক নেতৃবৃন্দের সঙ্গে এক মত বিনিময় সভায় বিশেষ অধিকার সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমদ নতুন নামকরণের ঘোষণা প্রদান করেন। 
 
পৌর মেয়র শফি আলম ইউনুছের সভাপতিত্বে ও পৌর কমিশনার ইকবাল আহমদ শামীমের পরিচালনায় প্রধান অতিথি এমপি সুলতান মনসুর উপজেলার অসমাপ্ত উন্নয়নকে এগিয়ে নেওয়ার কথা উল্লেখ করে বলেন, কুলাউড়া ডাক বাংলো এলাকাকে ‘বঙ্গবন্ধু উদ্যান’ নামে আজ থেকে নামকরণ করা হলো। 

তিনি বলেন, কুলাউড়ার মানুষ দীর্ঘদিন ধরে শোষিত, নির্যাতিত, অবহেলিত ছিল। বঙ্গবন্ধুর আদর্শে সুশাসনের পক্ষে একজন সেবক হয়ে কুলাউড়াকে এগিয়ে নিয়ে যেতে সৃষ্টিশীল কাজ করে যাব।  তিনি ১৫ আগস্ট শোকের মাসে  দুর্নীতি মুক্ত সম্প্রীতির কুলাউড়া গড়তে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহ্বান জানান। 

সুলতান মনসুর সভায় আরও বলেন, অতি দ্রুত সময়ে বঙ্গবন্ধু উদ্যানসহ কুলাউড়ার উন্নয়নে একটি মহা পরিকল্পনা হাতে নিয়ে বিভিন্ন প্রকল্প গ্রহণ করা হয়েছে। বিশেষ করে বঙ্গবন্ধু উদ্যানে কুলাউড়া প্রেসক্লাব, ক্রীড়া সংস্থা, পাবলিক লাইব্রেরী, শিল্পকলা অ্যাকাডেমি নিয়ে কয়েক তলা বিশিষ্ট কমপ্লেক্স নির্মাণ, কুলাউড়া পৌরসভার প্রধান সড়ক চার লাইনে রূপান্তরিত করণ, আধুনিক ড্রেনেজ ব্যবস্থা, স্টেশন রোডস্থ পুরাতন ডাক বাংলোকে কয়েক তলা বিশিষ্ট আধুনিকরণ ও স্টেশন চৌমুহনী এলাকায় বঙ্গবন্ধু মঞ্চসহ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের কাজ শুরু হবে।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা চেয়ারম্যান একে এম সফি আহমদ সলমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ আবুল লাইছ, সহকারি কমিশনার (ভূমি) সাদি উর রহিম জাদিদ, ওসি ইয়ারদৌস হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা ফজলুল হক খান সাহেদ, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌছ চৌধুরী (পপি) প্রমুখ।  

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড