• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা-সিরাজগঞ্জ রুটে কচ্ছপ গতিতে গাড়ি, ভোগান্তিতে ঘরমুখো মানুষ 

  সিরাজগঞ্জ প্রতিনিধি

০৯ আগস্ট ২০১৯, ২২:৩২
যানজট
এভাবেই থেমে থেমে ঢাকা-সিরাজগঞ্জ রুটে গাড়ি চলাচল করতে দেখা যায় (ছবি : দৈনিক অধিকার)

ছোট-ছোট দুর্ঘটনাসহ সরু ও ঝুঁকিপূর্ণ সেতুতে ধীরগতির কারণে শুক্রবার (৯ আগস্ট) ঢাকা-সিরাজগঞ্জ মহাসড়কে থেমে থেমে যানজট দেখা গেছে। ফলে ভোগান্তিতে পড়ছে ঈদে ঘরে ফেরা যাত্রীরা। ঢাকা-সিরাজগঞ্জ রুটের এমন চিত্র দেখা যায় সিরাজগঞ্জের বঙ্গবন্ধু পশ্চিমপাড় থেকে হাটিকুমরুল পর্যন্ত ২২ কিলোমিটার এলাকায়। এছাড়া যানবাহনের চাপ বাড়ায় এক গাড়ির বাম্পারে অন্য গাড়ির বাম্পার লেগে কচ্ছপ গতিতে চলছে যানবাহন।

শুক্রবার দিনভর এমন চিত্রের কারণে মাত্র ২২ কিলোমিটার এলাকা পাড়ি দিতে লাগছে ২ থেকে ৩ ঘণ্টা। প্রতি বছরের ন্যায় এবারও বিড়ম্বনা ও অস্বস্তিকর রোদ-বৃষ্টিতে ভিজেই ঘরে ফিরতে হচ্ছে ঘরমুখো এসব মানুষদের।

বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় থেকে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত প্রায় ২২ কিলোমিটার মহাসড়কের নলকা ও অ্যারিস্ট্রোক্রেট মোড়ে ঝুঁকিপূর্ণ দুটি সেতু রয়েছে। প্রতিটি গাড়িকে সেতুর উপর ধীর গতিতে চালাতে হচ্ছে। এছাড়াও মহাসড়কের ছোট ছোট দুর্ঘটনার কারণে দুইপাশের গাড়ি বন্ধ থাকায় দীর্ঘ যানজট সৃষ্টি হচ্ছে। তবে এক থেকে দুই মিনিট গাড়ি দাঁড়ালে দেখা যায় প্রায় এক কিলোমিটার এলাকায় গাড়ির দীর্ঘ লাইন তৈরি হয়েছে। আর এ কারণে মহাসড়কে থেমে থেমে যানজট সৃষ্টি হওয়ায় যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

কিছুক্ষণ পরপরই রাস্তায় এমন যানজট দেখা যায় (ছবি : দৈনিক অধিকার)

এ সময় রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে অনেক যাত্রীদের জীবনের ঝুঁকি নিয়ে বাস ও ট্রাকের ছাদে ঘরে ফিরতে দেখা গেছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ সহিদ আলম জানান, শুক্রবার থেমে থেমে যানজট দেখা দিলেও তা স্থায়ী হয়নি। ১০ থেকে ১৫ মিনিট পর থেমে থাকা গাড়ি পুনরায় চলাতে দেখা গেছে। এ সময় গাড়ির অতিরিক্ত চাপ হওয়ায় সামান্য সময়ও যদি একটি গাড়ি রাস্তায় দাঁড়ায় বা বিকল হয় তবে দীর্ঘ লাইনের সৃষ্টি হয় বলেও জানান তিনি।

বগুড়া হাইওয়ে পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. শহিদুল্লাহ জানান, বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড়ে নলকা ও অ্যারিস্ট্রোক্রেট মোড়ের দুইটি ক্ষতিগ্রস্ত সেতুর কারণে যানবাহন চলাচলে ধীরগতি দেখা যায়। তবে যানজট নিরসনের পাশাপাশি ঈদে ঘরে ফেরা মানুষ যেন কোনো ভোগান্তিতে না পড়েন সে জন্য পুলিশ ও র‌্যাব সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড