• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডেঙ্গুতে এক মেয়ে গেল, আরেকজন যায় যায় 

  সারাদেশ ডেস্ক

০৯ আগস্ট ২০১৯, ১৮:৩৪
ডেঙ্গুতে নিহত সারা
ডেঙ্গুতে নিহত সারা ( ফাইল ফটো )

ঢাকায় ডেঙ্গুতে নিহত সারার (৪) লাশ নিয়ে বাবা মমিনুল একাই গেলেন গ্রামের বাড়িতে। সেখানে পারিবারিক কবরস্থানে দাফন শেষে দ্রুত আবার ঢাকায় রওনা দিলেন। কারণ সাফা নামে তার আরেকটি সন্তান ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকার একটি হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই করছে। হাসপাতালে ছোট সন্তান সাফার দেখভাল করছেন তার মা সালমা। যার কারণে বড় সন্তান সারার শেষ বিদায়ে মা উপস্থিত থাকতে পারেননি। 

মাত্র কয়েক দিনে এই মমিনুল-সালমা দম্পতির জীবনে নেমে আসে চরম বিপর্যয়। বড় সন্তান সারা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে। ছোট সন্তান সাফারও ডেঙ্গু ধরা পড়েছে। অবস্থা গুরুতর। 

বৃহস্পতিবার (৮ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে ঢাকার মগবাজারে রাশমনো স্পেশালাইজড হাসপাতালে মারা যায় বড় মেয়ে সারা। শুক্রবার সকালে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার কাচিয়ারা গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় তাকে। সারার বাবা মো. মমিনুল ইসলাম হাইকোর্টের আইনজীবী। পরিবার নিয়ে থাকেন ঢাকার সোবহানবাগে। সারা সোবহানবাগের স্থানীয় একটি কিন্ডারগার্টেনে প্লে শ্রেণিতে পড়ত। 

এ বিষয়ে মমিনুলের ভায়রা উপজেলার দীঘলদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান বলেন, মমিনুল মানসিকভাবে এতটাই বিপর্যস্ত হয়ে আছেন যে কারও সঙ্গে কথা বলার মতো অবস্থা তাঁর নেই।

তিনি আরও বলেন, ৩ আগস্ট সারা জ্বরে আক্রান্ত হয়। পরিবারের লোকজন ওই দিন তাকে ধানমন্ডিতে ইবনে সিনা হাসপাতালে নেন। সেখানে রক্ত পরীক্ষার পর তার ডেঙ্গু ধরা পড়ে। হাসপাতালে বেড খালি না থাকায় সারাকে নিয়ে তাঁরা ধানমন্ডির বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে যান। সেখানেও বেড না পেয়ে পরে নর্দান হাসপাতাল ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় সেখান থেকে বৃহস্পতিবার মগবাজারে রাশমনো স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয় সারাকে। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৯টার দিকে মারা যায় তার বড় সন্তান সারা। 

মিজানুর রহমান আরও বলেন, সারার ছোট বোন এক বছর বয়সী সাফাও ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে লড়ছে। গত বুধবার তাকে ধানমন্ডির রেনেসা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানকার নিবিড় পরিচর্যা কেন্দ্রে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। সাফার অবস্থা আশঙ্কাজনক বলেও জানান তিনি।। 

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড