• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নৌকাডুবিতে নিখোঁজ পাঁচজনের মধ্যে একজনের লাশ উদ্ধার

  জামালপুর প্রতিনিধি

০৯ আগস্ট ২০১৯, ১৫:৫৮
উদ্ধার
নৌকাডুবির ঘটনায় উদ্ধার হওয়াদের মধ্যে কয়েকজন (ছবি : দৈনিক অধিকার)

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় ভিজিএফের চাল নিয়ে বাড়ি ফেরার পথে যমুনা নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ পাঁচজনের মধ্যে রেজিনা (৫০) নামে একজনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

নিহত রোজিনা উপজেলার ৭ নম্বর চুকাইবাড়ি ইউনিয়নের জিগাতলা এলাকার মৃত মজিবরের স্ত্রী।

শুক্রবার (৯ আগস্ট) দুপুরে স্বজনদের নিখোঁজ সন্ধান চালাকালে সিরাজগঞ্জের পাতিল দহ চর এলাকা থেকে রোজিনার মরদেহ উদ্ধার করা হয়। এর আগে বুধবার (৭ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে ফুটানি বাজার ঘাট থেকে ছেড়ে যমুনা নদীর চর হলকা জিগাতলা এলাকায় যাওয়ার পথে টিনের চরের মাঝ নদীতে পৌঁছালে বৈরী আবহাওয়ায় নদীতে প্রবল ঢেউ উঠার কারণে নৌকাটি ডুবে যায়।

নৌকাটিতে মাঝিসহ ৩০ জন যাত্রী ছিল বলে জানা গেছে। এ পর্যন্ত একজন মৃতসহ ২৪ জনকে জীবিত উদ্ধার হয়েছে। এখনো নিখোঁজ রয়েছেন আরও পাঁচজন।

চুকাইবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান সেলিস খান মুঠোফোনে জানান, যমুনা নদীতে শুক্রবারও প্রচুর বাতাস ও ঢেউ থাকায় উদ্ধার তৎপরতা বন্ধ আছে। শুক্রবার দুপুরে স্বজনেরা নিখোঁজের সন্ধান চালালে সিরাজগঞ্জের কাছে পাতিল দহ চর থেকে রেজিনা নামে একজনের লাশ উদ্ধার করা হয়। উদ্ধার কাজে থাকা স্থানীয় মেম্বার কালাম মৃতের বিষয়টি নিশ্চিত করেছেন।

এ দিকে দেওয়ানঞ্জ উপজেলা নৌ থানা অফির্সাস ইনর্চাজ মিজানুর রহমান জানান, নিখোঁজের তালিকায় থাকা, নয়ন নামের আরও একজনের সন্ধান নব্বয়ের চরে পাওয়া গেছে এমন তথ্যে উদ্ধারে গেছেন স্বজন ও স্থানীয়রা।

পরিবারের কাছের মানুষগুলোর এখনো কোনো সন্ধান না পাওয়ায় যমুনার দুর্গম চরাঞ্চলে ঘরে ঘরে আহাজারি চলছে। অপরদিকে যমুনা নদীর দুর্গম চরাঞ্চলে উদ্ধার ও নিখোঁজের তালিকা প্রস্তুতের কাজ করছে প্রশাসন।

উল্লেখ্য, উপজেলা প্রশাসনের তালিকা অনুযায়ী নিখোঁজদের নাম- চুকাইবাড়ি ইউনিয়নের দিলবার শিকদারের ছেলে মো. শহিদ শিকদার, মো. ফজল হকের স্ত্রী কাঞ্চন মালা, রতনের ভাই নয়ন, তৈবরের ছেলে দুলাল ও মো. ছম্মনের স্ত্রী মোছা. আকন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড