• শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

খাগড়াছড়িতে আদিবাসী দিবসে পাল্টাপাল্টি কর্মসূচি

  খাগড়াছড়ি প্রতিনিধি

০৯ আগস্ট ২০১৯, ১৫:২২
মানববন্ধন
মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

খাগড়াছড়িতে আন্তর্জাতিক আদিবাসী দিবস উপলক্ষে পাল্টাপাল্টি কর্মসূচি পালিত হয়েছে। দিবসটির পক্ষে বাংলাদেশ আদিবাসী ফোরাম র‌্যালি ও মানববন্ধন করে। অপরদিকে আদিবাসী স্বীকৃতির বিষয়ে সকল অপপ্রচার বন্ধের দাবিতে কর্মসূচি পালন করেছে খাগড়াছড়ির দুই বাঙালি সংগঠন।  

শুক্রবার (৯ আগস্ট) আদিবাসী স্বীকৃতির সকল অপপ্রচার বন্ধের দাবি জানিয়ে খাগড়াছড়ি জেলা শহরে বিক্ষোভ-মিছিল, মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করে বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ ও পার্বত্য অধিকার ফোরাম। 

কর্মসূচিতে বক্তব্য রাখেন- বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক পৌরসভার কাউন্সিলর এসএম মাসুম রানা, পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের সাবেক কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুল মজিদ, আসাদ উল্লাহ আসাদ, শাহাদাত হোসেন কায়েস মো. জাহিদুল ইসলাম। 

এ সময় বক্তারা বলেন, একটি শ্রেণি নিজেদের আদিবাসী দাবি করে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তাই সকল আদিবাসী স্বীকৃতি অপপ্রচার বন্ধে সরকারের হস্তক্ষেপ দাবি করেন। 

অপরদিকে-বাংলাদেশ আদিবাসী ফোরামের উদ্যোগে শুক্রবার সকালে মহিলা কলেজ এলাকা থেকে একটি র‌্যালি বের করে শহরের পুরাতন জিপ স্টেশনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। 

এতে বক্তব্য রাখেন- সংগঠনের জেলা সভাপতি চাইথোয়াই মারমা, মারমা স্টুডেন্টস কাউন্সিলের জেলা সভাপতি ক্যউপ্রু চাই মারমা, ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের কেন্দ্রীয় সম্পাদক নক্ষত্র ত্রিপুরা প্রমুখ। এতে আদিবাসীদের ভূমি অধিকার ও সংবিধানে আদিবাসী হিসেবে স্বীকৃতি দেয়ার দাবি জানানো হয়। 

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড