• বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৪০ কিলোমিটার যানজট

  টাঙ্গাইল প্রতিনিধি

০৯ আগস্ট ২০১৯, ১৩:০৪
যানবাহন
যানবাহনের দীর্ঘ সারি (ছবি : দৈনিক অধিকার)

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। টাঙ্গাইল অংশের সীমানা পেরিয়ে সিরাজগঞ্জ পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার এলাকা জুড়ে এ যানজট সৃষ্টি হয়েছে। যানজটের কারণে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় বন্ধ রয়েছে। 

এ দিকে চলমান গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে রাস্তার অনেক জায়গাতেই খানাখন্দের সৃষ্টি হয়েছে। যার ফলে মাঝে মধ্যেই ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু সড়কে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। যানজট কখনো পর্যন্ত টাঙ্গাইলের মির্জাপুর থেকে বঙ্গবন্ধু সেতু ছাড়িয়ে রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন সড়কটি দিয়ে চলাচল করা মানুষ।

জানা গেছে, বৃহস্পতিবার রাত থেকেই শুক্রবার সকাল থেকেই মহাসড়কে ঘরমুখো মানুষের পাশাপাশি পশুবাহী ট্রাকের চলাচল কয়েকগুণ বেড়ে যায়।  

সরেজমিনে দেখা গেছে, শুক্রবার সকাল থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ধীর গতিতে চলছে যানবাহন। ওই এলাকায় থেমে থেমে যানজটের সৃষ্টি হলেও তা স্থায়ী নয় বলে জানিয়েছে পুলিশ। কুরবানির পশুবাহী অসংখ্য ট্রাক এই পথ দিয়েই উত্তরবঙ্গের জেলাগুলো থেকে ঢাকার দিকে আসছে। এরই মধ্যে মাঝে মধ্যেই ট্রাক বিকল হওয়ায় এবং চালকরা লেন না মেনে এলোমেলোভাবে গাড়ি চালানোয় জটিলতা আরও বাড়ছে বলে সংশ্লিষ্টদের অভিমত।

মির্জাপুরে গোড়াই এলাকায় আটকে পরা রহিম মিয়া নামের এক গাড়ি চালক জানান, ঢাকা থেকে উত্তরবঙ্গের উদ্দেশে রওনা দিয়েছি। মির্জাপুর পর্যন্ত আসতেই লেগে গেছে ৭ ঘণ্টা। জানিনা নিজ গন্তব্যস্থলে কখন পৌঁছাতে পারব।

গোড়াই হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রায়েজুল ইসলাম জানান, বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে থেমে থেমে যানজট থাকলেও শুক্রবার বর্তমানে মহাসড়কের মির্জাপুরের ২০ কিলোমিটার এলাকায় যান চলাচল স্বাভাবিক রয়েছে। তবে যানবাহনের চাপ বেশি থাকায় ধীর গতিতে চলাচল করছে। 

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড