• বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

নড়াইলে বিদ্যুতের গ্রিড সাবস্টেশন চালু

  নড়াইল প্রতিনিধি

০৯ আগস্ট ২০১৯, ১০:৩৩
গ্রিড সাবস্টেশন
গ্রিড সাবস্টেশন (ছবি : দৈনিক অধিকার)

দীর্ঘদিনের নড়াইলবাসীর স্বপ্নের নড়াইল গ্রিড সাবস্টেশন চালু হয়েছে। বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল থেকে চালুর প্রক্রিয়া শুরু হয়। 

নড়াইল জেলার পল্লীবিদ্যুতের তিনটি উপকেন্দ্রের সঙ্গে ওই গ্রিড উপকেন্দ্রের সংযোগ দেওয়া হয়েছে। এর আগে বুধবার নড়াইল শহর এলাকায় ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) সঙ্গে গ্রিডের বিদ্যুৎ লাইনের সঙ্গে সংযোগ দেওয়া হয়।
    
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নড়াইল-লোহাগড়া সড়কের সদর উপজেলার মুলদাইড় নামক স্থানে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ ওই গ্রিড উপকেন্দ্র নির্মাণ করেছে। ঠিকাদারি প্রতিষ্ঠান বাংলাদেশের এনার্জিপ্যাক ও কোরিয়ান পোসকোডাইউ কনসার্টিয়াম গ্রিডটি নির্মাণ করেছে।    

যশোর পল্লীবিদ্যুৎ সমিতির নড়াইলের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) দিলীপ কুমার বাইন বলেন, ‘এর আগে যশোরের নওয়াপাড়া থেকে নড়াইলে বিদ্যুৎ আনা হতো যা ৫৮ কিলোমিাটর দূরে। এ দীর্ঘ বিদ্যুৎ লাইনে ঝড়বৃষ্টিতে প্রায়ই গাছপালা পড়ে বিদ্যুৎ সংযোগ বন্ধ থাকত। নড়াইলের ওই গ্রিড থেকে এখন সর্বোচ্চ ১৫ কিলোমিটার এলাকায় বিদ্যুৎ চলবে। তাই কারিগরি ত্রুটি ছাড়া বিদ্যুৎ এখন নিরবিচ্ছিন্ন থাকবে।’     

ইসিজিএসটিএলপির প্রকল্প পরিচালক প্রকৌশলী মো. শহীদ হোসেন বলেন, ‘এ গ্রিড থেকে একই সঙ্গে ১২০ মেঘাওয়াট বিদ্যুৎ সরবরাহ দেওয়া সম্ভব। যেখানে নড়াইলের চাহিদা মাত্র ৩৪ মেঘাওয়াট। 

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড