• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

'যে দেশ যত বেশি উন্নত, রোগবালাই তত বেশি'

  গোপালগঞ্জ প্রতিনিধি

০৮ আগস্ট ২০১৯, ১৮:৪০
স্বপন ভট্টাচার্য
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য (ছবি : দৈনিক অধিকার)

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেছেন, দেশ যত উন্নত হবে মানুষের সমস্যাও তত বাড়বে। যে দেশ যত উন্নত হচ্ছে সে দেশে তত রোগের প্রভাব বৃদ্ধি পাচ্ছে। এডিস এলিট শ্রেণির একটি মশা। এ মশা সিঙ্গাপুর, ব্যাংকক ও কলকাতা শহরের দেখা যাচ্ছে। বাংলাদেশ যখন উন্নত হতে যাচ্ছে তখন ডেঙ্গু এসেছে। মানুষের যত অর্থনৈতিক উন্নয়ন ঘটেছে তত নানা রোগে আক্রান্ত হচ্ছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সকালে গোপালগ‌ঞ্জের কোটালীপাড়ায় আমার গ্রাম আমার শহর বাস্তবায়‌নে বাপার্ডের করণীয় শীর্ষক ‌সে‌মিনার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সব পদক্ষেপ নিচ্ছেন তার মধ্যে মূল লক্ষ্য দুইটি। তার একটি হলো বঙ্গবন্ধু যে লক্ষ্য নিয়ে দেশ স্বাধীন করেছিলেন, একটি আত্মমর্যাদাশীল ও স্বনির্ভর জাতি হবে সারা পৃথিবীতে বিচরণ করবে। বঙ্গবন্ধুকে হত্যার পর সে লক্ষ্য পূরণ হয়নি।

দীর্ঘ ২১ বছর অপশাসন ও স্বৈরশাসন এবং স্বাধীনতা বিরোধীদের অত্যাচার নির্যাতন ও তাদের আইন প্রণয়নের কারণে আমরা পিছিয়ে পড়েছিলাম। বঙ্গবন্ধু কন্যা সেসব সঙ্কট উৎরিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নসহ বঙ্গবন্ধুর যে মূল আদর্শ ছিল সোনার বাংলা, গ্রামের মানুষের উন্নয়ন তা বাস্তবায়নের কাজ করছে।

কোটালিপাড়া বাপার্ডের মহাপ‌রিচালক শেখ মো. ম‌নিরুজ্জামা‌নের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বাপার্ডের পরিচালক (প্রশাসন) ড. আলমগীর হোসেন, প্রকল্প পরিচালক মাহামুদুন্নবী, কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম হুমায়ুন কবীর, অতিরিক্ত পু‌লিশ সুপার (সদর সা‌র্কেল) মোহাম্মদ ছানোয়ার হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাহফুজুর রহমান বক্তব্য রাখেন। এ সে‌মিনারে বি‌ভিন্ন সরকারি দপ্ত‌র ও বাপার্ডের কর্মকর্তারা অংশ নেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড