• শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

শরীয়তপুরে ওসির উদ্যোগে তৃতীয় লিঙ্গের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ 

  শরীয়তপুর প্রতিনিধি

০৮ আগস্ট ২০১৯, ১৮:১৯
ঈদ সামগ্রী বিতরণ
ঈদ সামগ্রী ও বস্ত্র বিতরণকালে ওসি মো. সেলিম রেজা (ছবি : দৈনিক অধিকার)

শরীয়তপুরের গোসাইরহাট থানার অফিসার ইনচার্জ মো. সেলিম রেজার ব্যক্তিগত উদ্যোগে উপজেলার তৃতীয় লিঙ্গসহ কর্মরত চৌকিদার ও দফাদারদের মধ্যে ঈদ সামগ্রী ও বস্ত্র বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে থানা প্রাঙ্গণে উপজেলায় বসবাসরত আটজন তৃতীয় লিঙ্গ, গোসাইরহাটের আটটি ইউনিয়নে কর্মরত ৮০ জন চৌকিদার ও দফাদারদের মধ্যে এ ঈদ সামগ্রী ও বস্ত্র বিতরণ করা হয়। 

এসব ঈদ সামগ্রীর মধ্যে রয়েছে এক কেজি চিনি, এক কেজি পোলার চাল, এক লিটার সয়াবিন তেল, এক প্যাকেট লাচ্ছা সেমাই, এক প্যাকেট চিকন সেমাই, এক প্যাকেট দুধ এবং বর্ষায় ব্যবহারের জন্য চৌকিদারদের জন্য একটি করে ছাতা। 

ঈদ সামগ্রী নিতে আসা তৃতীয় লিঙ্গের অধরা বলেন, এই সমাজে আমাদের খোঁজ-খবর অনেকেই রাখেন না। আমরা এই ঈদ সামগ্রী পেয়ে ঈদের দিনটুকু হাসি আনন্দে পার করতে পারবো।

এ ব্যাপারে গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম রেজা বলেন, ‘সামাজিক এবং মানবিক মূল্যবোধ থেকে ঈদের আনন্দ সবার মধ্যে ছড়িয়ে দেওয়ার জন্যে আমার এই ক্ষুদ্র প্রয়াস। আমি ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান স্যারকে দেখেছি বেদে ও হিজড়াদের নিয়ে কাজ করতে। তখন থেকেই আমি এটিকে মানবিক বিবেচনায় দেখতে শুরু করেছি। পাশাপাশি ওই দুই সম্প্রদায়ের পরিবার পরিজনকে নিয়ে ঈদের দিন একসঙ্গে খাবার খাওয়ারও দাওয়াত দিয়েছি। গরু কুরবানি দিয়ে ঈদের আনন্দ ভাগ করে নেব।’

অতিরিক্ত পুলিশ সুপার গোসাইরহাট সার্কেল মো. মোহাইমিনুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এ সময় উপস্থিত ছিলেন শরীয়তপুরের পুলিশ সুপার আব্দুল মোমেন (পিপিএম), বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ আল মামুন সিকদার ও গোসাইরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান। 

উল্লেখ্য, ওসি মো. সেলিম রেজা ব্যক্তিগত উদ্যোগে তার অতীত ও বর্তমান কর্মস্থলে বেশকিছু ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার খরচ যোগান দেওয়াসহ অসুস্থ মানুষকে আর্থিক ও মানসিকভাবে সহযোগিতা করে থাকেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected]l.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড