• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাজীপুরে বেতন-বোনাসের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

  গাজীপুর প্রতিনিধি

০৮ আগস্ট ২০১৯, ১৮:০৫
মহাসড়ক অবরোধ
বেতন-বোনাসের দাবিতে মহাসড়ক অবরোধ (ছবি : দৈনিক অধিকার)

গাজীপুরের শ্রীপুর উপজেলার জৈনা বাজারের দক্ষিণ পাশে ওশিন স্পিনিং মিলস নামক একটি সুতার মিলে বেতন ও বোনাসের দাবিতে বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা।

সরেজমিনে ওশিন স্পিনিং মিলসে কর্মরত কয়েকজন শ্রমিকের নিকট থেকে জানা যায়, তারা গত কয়েক মাস যাবত ঠিকমতো বেতনের টাকা পাচ্ছেন না। তাছাড়া আসন্ন কুরবানির ঈদকে সামনে রেখে ঈদের আগেই তারা বেতন ও বোনাস সঠিক সময়ে পাওয়ার দাবি জানায় এবং কর্তৃপক্ষ তাদের দাবি না মানার কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন।

(ছবি : দৈনিক অধিকার)

বেতন ও বোনাসের দাবিতে রাস্তায় নেমেছে নারী শ্রমিকরা (ছবি : দৈনিক অধিকার)

কারখানায় কর্মরত আকলিমা বেগম জানান, এই কারখানায় গত কয়েক মাস যাবত ঠিকমতো বেতনের টাকা পরিষদ করা হচ্ছে না। মাসের ১২ তারিখ বেতন দেওয়ার কথা থাকলেও তারা ২০ তারিখে বেতন দেন।

কারখানাটির আরেক শ্রমিক মাসুদ মিয়া জানান, সরকারি ছুটি হোক বা অন্য কোনো ছুটি হোক তাদের হাজিরা বোনাস কেটে নেয় কর্তৃপক্ষ। এমন কি কোনো কারণ ছাড়াই তাদের চাকরিচ্যুত করা হয়।

(ছবি : দৈনিক অধিকার)

শ্রমিকদের ভিড়ে গন্তব্যে যেতে পারছে না বিপরীতমুখী দুইটি ট্রাক (ছবি : দৈনিক অধিকার)

ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধের খবর পেয়ে সহকারী পুলিশ সুপার তোফাজ্জল হোসেন, শ্রীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী ও আবুল কালাম (তদন্ত) এবং হাইওয়ে পুলিশ ও শিল্প পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে কারখানার ভেতরে নিয়ে যায়।

পরে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার উপস্থিতিতে ওশিন স্পিনিং মিলসের এজিএম আবু হানিফ জানান, আজ বৃহস্পতিবার রাত ৮টায় বোনাস এবং আগামীকাল এক মাসের পূর্ণ বেতন দেওয়া হবে বলে আশ্বাস দেন শ্রমিকদের।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড