• শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

দীর্ঘ ২০ ঘণ্টা পর শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক

  মাদারীপুর প্রতিনিধি

০৮ আগস্ট ২০১৯, ১০:১৬
ফেরি
ফেরি (ফাইল ছবি)

মুন্সীগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের কাঁঠালবাড়ি নৌরুটে প্রায় ২০ ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল ৭টা থেকে পুনরায় ফেরি চলাচল শুরু হয়। এর আগে বুধবার দুপুর থেকে সব ধরনের ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাট ম্যানেজার (বাণিজ্য) আব্দুল আলিম জানান, বৃহস্পতিবার আবহাওয়া পরিস্থিতির উন্নতি হওয়ায় সকাল থেকে পুনরায় ফেরি চলাচল শুরু করা হয়। তবে মাত্র ৬টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। স্রোতের তীব্রতা আরও কমলে টানাসহ (ডাম্ব) অন্যান্য ফেরিগুলোর চলাচল শুরু করবে।

তিনি আরও জানান, পদ্মায় প্রচণ্ড ঢেউ ও তীব্র স্রোতের কারণে মঙ্গলবার রাত থেকেই ফেরি পারাপার ব্যাহত হচ্ছিল। এ কারণে ডাম্ব ফেরিসহ ছোট ফেরিগুলোর চলাচল বন্ধ করে দেওয়া হয়। এ দিকে পদ্মা নদীতে প্রবল স্রোত থাকায় বুধবার সকাল থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ ঘোষণা করা হয়। এ সময় মাত্র ৪টি ফেরি দিয়ে পারাপার কোনো রকমে সচল রাখা হচ্ছিল। আবহাওয়া আরও খারাপ হলে ফেরিসহ সব ধরনের নৌযান চলাচল সাময়িক বন্ধ ঘোষণা করে ঘাট কর্তৃপক্ষ। দুপুর ১২টার পর থেকে নৌযান চলাচল সাময়িক বন্ধ ঘোষণা করে ঘাট কর্তৃপক্ষ। এতে ঘাটে দীর্ঘ যানজট সৃষ্টি হয়ে দুর্ভোগে পড়েন যাত্রীরা।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড