• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রীপুরে মাদ্রাসাছাত্রকে অমানুষিক নির্যাতনের অভিযোগ

  গাজীপুর প্রতিনিধি

০৭ আগস্ট ২০১৯, ২৩:০৫
মাদ্রাসা শিক্ষার্থীরা
নির্যাতনের শিকার মাদ্রাসাছাত্র মাকসুদুল ( ছবি : দৈনিক অধিকার)

গাজীপুরের শ্রীপুরে মাকসুদুল নামের মাদ্রাসাছাত্রকে অমানুষিক নির্যাতনের অভিযোগ উঠেছে তার শিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনায় বুধবার (৭ আগস্ট) ছাত্রের দাদা আলতাফ হোসেন বাদী হয়ে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ করেছেন।

সূত্র জানায়, মাধখলা গ্রামের আলতাফ হোসেন তার শিশু নাতিকে ধর্মীয় শিক্ষা দেওয়ার আশায় ভাংনাহাটি গ্রামের দারুল উলুম কেন্দ্রীয় জামে মসজিদ ও হাফিজিয়া মাদরাসায় ভর্তি করান। মাদরাসার হোস্টেলে থেকে তার আট বছর বয়সী নাতি মাকসুদুল ইসলাম নাজরানা শাখায় লেখাপড়া করছিল। প্রায় ১৫ দিন আগে ওই মাদরাসার নুরানি শাখার এক শিক্ষক তাকে পড়াশুনা কম পারায় পিটিয়ে আহত করে।

পরে ওই শিশুছাত্র ঘটনাটি তার মাকে জানানোর পর তার মা শিক্ষককে জিজ্ঞাসাবাদ করায় সে ছাত্রের প্রতি ক্ষিপ্ত হয় এবং ছাত্রের মাকে বলে ‘আমি ছাত্রদের এমনেই মারি, বাঁচলে বাঁচবে না হলে মরে যাবে।’

নাজরানার শিশু ছাত্র মাকসুদুল জানায়, তার শিক্ষক প্রায় ১৫ দিন আগে তাকে মারধর করায় তার মা ওই শিক্ষকের বিরুদ্ধে প্রতিবাদ করেন। এর জের ধরে প্রায় প্রতিনিয়তই হোস্টেলের সবাই ঘুমিয়ে পড়লে রাতের বেলা লাঠি দিয়ে বেধড়ক পিটিয়ে জখম করে। মারপিটের কথা কারো কাছে জানালে তাকে গলা কেটে হত্যা করার ভয় দেখান ওই শিক্ষক। মাকসুদুল ভয়ে কাউকে কিছু জানায়নি। ঈদের ছুটিতে বাড়িতে যাওয়ায় তার পরিবারের লোকজন জখমের চিহ্ন দেখতে পায়।

ছাত্রের দাদা আলতাফ হোসেন জানান, আমার নাতিকে জখম অবস্থায় দেখে দ্রুত পুলিশ সুপার শামসুন্নাহারের কাছে নিয়ে গেলে তিনি মারপিটের জখম দেখে কেঁদে ফেলেন। সঙ্গে সঙ্গে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেন।

এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষকসহ মাদরাসা কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে কেউ কথা বলতে রাজি হননি।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড