• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে রোহিঙ্গা যুবক আটক

  ফেনী প্রতিনিধি

০৭ আগস্ট ২০১৯, ২০:২২
আটক
আটক রোহিঙ্গা যুবক (ছবি- দৈনিক অধিকার)

ফেনীতে আঙুলের ছাপ দিতে গিয়ে আবদুর রহমান (২১) নামে এক রোহিঙ্গা যুবক আটক হয়েছে। জনশক্তি রপ্তানি অধিপ্তরের কর্মকর্তারা তাকে পুলিশে সোপর্দ করেছে।

বুধবার (৭ আগস্ট) দুপুরে ফেনীর মহিপাল জনশক্তি রপ্তানি অধিদপ্তরের ফিঙ্গারপ্রিন্ট (আঙুলের ছাপ) দিতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে সে। ফেনীর জনশক্তি রপ্তানি অধিদপ্তরের সহকারী পরিচালক নিজাম উদ্দিন জানান, বিদেশ যাওয়ার জন্য পাসপোর্ট নিয়ে ফিঙ্গারপ্রিন্ট (আঙুলের ছাপ) দিতে নোয়াখালীর সেনবাগ উপজেলার এক সাংবাদিকসহ অফিসে আসেন আবদুর রহমান। এ সময় ওই সাংবাদিক ‘তাড়া আছে’ বলে দ্রুত কাজটি করে দিতে কর্মকর্তাদের চাপ প্রয়োগ করেন। পরে কর্মকর্তারা নাম-পরিচয় জিজ্ঞেস করলে তাদের কথা বুঝতে পারছিলেন না ওই যুবক। এতে তাকে রোহিঙ্গা হিসেবে সন্দেহ করা হয়। বিষয়টি বুঝতে পেরে ওই সাংবাদিকসহ তার সঙ্গে আসা আরও দুই ব্যক্তি পালিয়ে যায়। পরে আবদুর রহমানকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

তিনি আরও জানান, ওই রোহিঙ্গা যুবকের প্রকৃত নাম আবদুল্লাহ। ২০১৮ সালের ৭ ফেব্রুয়ারি ফেনী আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মো. আবুল হোসেন স্বাক্ষরিত পাসপোর্টে (বিআর ০৬৮৭৪৪৩) তার নাম- আবদুর রহমান, পিতার নাম- মো. জাহান ও মাতার নাম- নুর জাহান লেখা হয়েছে। ঠিকানা দেওয়া হয়েছে- ফেনীর পরশুরাম উপজেলার চিথলিয়া ইউনিয়নের নোয়াপুর গ্রাম।

এ বিষয়ে জানতে চাইলে আবদুর রহমান জানান, গত বছর দালালের মাধ্যমে মোটা অঙ্কের টাকা দিয়ে পাসপোর্টটি বানানো হয়। পরে ওই দালালদের মাধ্যমে সৌদি আরবের ভিসা নিয়ে প্রিঙ্গারপ্রিন্ট দিতে আসেন তিনি।

ফেনী মডেল থানার ওসি মো. আলমগীর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃত যুবককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড