• রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

বেনাপোলে সাড়ে ১২ কোটি টাকার ভায়াগ্রা পাউডার জব্দ

  বেনাপোল প্রতিনিধি, যশোর

০৭ আগস্ট ২০১৯, ১৩:৩৯
ভায়াগ্রা পাউডার
উদ্ধারকৃত ভায়াগ্রা পাউডার (ছবি : দৈনিক অধিকার)

বেনাপোল বন্দরে অবৈধভাবে আমদানিকৃত সাড়ে ১২ কোটি টাকা মূল্যের আড়াই টন ভায়াগ্রা পাউডারের সর্ববৃহৎ একটি চালান আটক করেছে বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষ।

বুধবার (৭ আগস্ট) বেলা ১১টার দিকে আটকের বিষয়টি সংবাদ সম্মেলনের মাধ্যমে কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

সংবাদ সম্মেলনে কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী বলেন, একটি অসাধু চক্র ভারত থেকে আমদানিযোগ্য পণ্যের আড়ালে সোডিয়াম স্টার্চ গ্লাইকোলেট ঘোষণা দিয়ে ভায়াগ্রা পাউডারের একটি চালান আমদানি করে ছাড় নেওয়ার সময় পরীক্ষণ করে চালানটি জব্দ করা হয়।

পরে বেনাপোল কাস্টমস ল্যাব, ওষুধ প্রশাসন অধিদপ্তর, বিসিএসআইআর, বুয়েট ও কুয়েটে পণ্যের নমুনা পরীক্ষার পর নিশ্চিত হওয়া যায় আমদানিকৃত ওই আড়াই টন পাউডার ভায়াগ্রা ছিল। যার মূল্য সাড়ে ১২ কোটি টাকা। 

অভিযুক্ত আমদানিকারক প্রতিষ্ঠান হলো, ঢাকার মিটফোর্ড রোডের ৪৭/সি এলাকার মেসার্স বায়েজিদ এন্টারপ্রাইজ। রপ্তানিকারক ভারতের পশ্চিমবঙ্গের আ বি ট্রেডার্স। অবৈধ আমদানিতে সহযোগী ছিল সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান বেনাপোলের সাইনী শিপিং সার্ভিসেস।

এর আগে গত ১৪ জুলাই একইভাবে ২০০ কেজি পাউডার ভায়াগ্রা আটক করে বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষ। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড