• শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রংপুর জেলাব্যাপী ডেঙ্গু সচেতনতা অভিযান শুরু

  রংপুর প্রতিনিধি

০৭ আগস্ট ২০১৯, ১২:২১
মশক নিধন
মশক নিধন অভিযান (ছবি : দৈনিক অধিকার)

‘নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ এই শ্লোগানে রংপুর জেলায় একযোগে শুরু হয়েছে মশক নিধন, ডেঙ্গু সচেতনতা ও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান।

বুধবার (৭ অগাস্ট) সকালে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক কার্যালয়ের আশপাশ ড্রেন, নোংরা আবর্জনা এবং ঝোপঝাড় পরিষ্কার ও ফগার মেশিন দিয়ে মশক নিধন কার্যক্রমের সূচনা করেন বিভাগীয় কমিশনার কে এম তারিকুল ইসলাম। 

এ সময় জেলা প্রশাসক আসিব আহসানসহ জেলা প্রশাসন, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন। এর আগে একটি সচেতনতামূলক একটি র‌্যালি নগর প্রদক্ষিন করেন।

এদিকে একই সময়ে জেলা পুলিশের পক্ষ থেকে সচেতনতামূলক র‌্যালি শেষে পুলিশ লাইন্স ক্যাম্পাসে জঙ্গল পরিষ্কার ও ড্রেনে ফগার মেশিন দিয়ে মশক নিধনের ঔষধ ছিটানো হয়। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার আবু মারুফ হোসেন ও ফজলে এলাহিসহ উর্দ্ধতন কর্মকর্তারা অংশ নেন। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে আজ ১১ নারী ও ৪ শিশুসহ ১৫জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। এ নিয়ে হাসপাতালে ডেঙ্গু রোগী চিকিৎসাধী রয়েছে ৮০ জন।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড