• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ায় ৭১ দিন পর গৃহবধূর লাশ উত্তোলন

  বগুড়া প্রতিনিধি

০৬ আগস্ট ২০১৯, ২১:১৪
নিহত
উদ্ধার করে আনা হচ্ছে গৃহবধূ আনিকা নওশিন সারার লাশ (ছবি : দৈনিক অধিকার)

গলায় ফাঁস দিয়ে মৃত্যুর ৭১ দিন পর কবর থেকে গৃহবধূ আনিকা নওশিন সারার লাশ উত্তোলন করা হয়েছে। 

মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে উত্তোলনের পর লাশটি নেওয়া হয়েছে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের মর্গে। 

চলতি বছরের ২৬ মে রাতে স্বামীর সঙ্গে ঢাকায় অবস্থানকালে আনিকা নওশিনের গলায় ফাঁস লাগানো লাশ উদ্ধার হওয়ার পর তড়িঘড়ি করে বগুড়ার আদমদীঘিতে দাফন করা হয়। 

আনিকা নওশিন সারা বগুড়ার সান্তাহার নতুন বাজারের মৃত নজরুল ইসলামের মেয়ে ও একই এলাকার মেরিন প্রকৌশলী শাকিল আদনানের স্ত্রী ছিল। তিনি দুই সন্তানের জননী। 

জানা যায়, আনিকা নওশিন সারার সঙ্গে আদমদীঘির সান্দিড়া গ্রামের আবুল হোসেনের ছেলে মেরিন প্রকৌশলী শাকিল আদনানের ১০ বছর পূর্বে বিয়ে হয়। তারা সম্পর্কে খালাত ভাই বোন ছিলেন। বিয়ের কিছুদিন পর তারা ঢাকাস্থ নিউ ইস্কাটন এলাকায় ভাড়া বাসায় থাকতেন। তাদের আরাফাত (৭) ও সাদাত (৪) নামে দুইটি পুত্র সন্তান রয়েছে। 

সম্প্রতি পারিবারিক ভাবে স্বামী স্ত্রীর মধ্যে বনিবনা না হওয়ায় গত ২৬ মে রাতে ঢাকাস্থ বাসায় আনিকা নওশিনকে গলায় ফাঁস দেওয়া অবস্থায় তার লাশ স্বজনরা উদ্ধার করে ঢাকার স্থানীয় হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। 

পরে আইনের আশ্রয় না নিয়েই সেখান থেকে তড়িঘড়ি করে আদমদীঘির সান্তাহার নতুন বাজার এলাকায় তার লাশ পারিবারিক কবর স্থানে দাফন করা হয়। এরপর নিহত আনিকা নওশিনের বড় বোন নাজমুন নাহার বাদী হয়ে গত ৩১ জুন ঢাকার হাতিরঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে শাকিল আদনানকে আসামি করে একটি মামলা দায়ের করেন। 

মামলাটি ঢাকায় সিআইডির কাছে স্থানান্তর করা হলে তদন্তকারী উপ পরিদর্শক দেলোয়ার হোসাইন মামলাটি সুষ্ঠু তদন্তের স্বার্থে ও আনিকা নওশিনের মৃত্যুর সঠিক কারণ জানার জন্য চীফ মেট্রো পলিটন ম্যাজিস্ট্রেট আদালতে লাশ উত্তোলনের আবেদন করেন। সেই আবেদনের প্রেক্ষিতে আদালত আনিকা নওশিনের মরদেহ কবর থেকে উত্তোলনের আদেশ দেয়। এরপর বগুড়ার নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের উপস্থিতিতে কবর থেকে লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়। 

মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির উপ পরিদর্শক দেলোয়ার হোসাইন জানান, ময়নাতদন্তের রিপোর্ট পেলে এটি হত্যা না আত্মহত্যা সেটি জানা যাবে। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড