• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোলায় প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণের সনদ বিতরণ

  ভোলা প্রতিনিধি

০৬ আগস্ট ২০১৯, ১৭:০০
সনদ বিতরণ
প্রশিক্ষণপ্রাপ্ত এক শিক্ষার্থীকে সনদ প্রদান করছেন রেড ক্রিসেন্টের সেক্রেটারি (ছবি : দৈনিক অধিকার)

দুর্যোগ ও দুর্ঘটনা পরবর্তী প্রাথমিক চিকিৎসা সেবা প্রদানের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে দুই দিনব্যাপী ভোলা সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজে প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি মো. আজিজুল ইসলাম প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই সনদ বিতরণ করেন।

সনদ বিতরণ অনুষ্ঠানে বক্তারা জানান, দুর্যোগ ও দুর্ঘটনা পরবর্তী প্রাথমিক চিকিৎসা সেবা প্রদানের এ প্রশিক্ষণে কলেজের মোট ৫৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এ সময় প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষার্থীদের জ্ঞান, দক্ষতা ও আচরণগত পরিবর্তনের পাশাপাশি প্রাথমিক চিকিৎসা প্রদানের দক্ষতা বাড়াবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তারা।

ভোলা সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. ইসরাফীলের সভাপতিত্বে সনদ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর হেমায়েত উদ্দিন, ইংরেজি বিভাগীয় প্রধান মো. এনায়েত উল্ল্যাহ, ইয়ুথ কমিশন মেম্বার আদিল হোসেন, প্রশিক্ষণ বিভাগের প্রধান সাদ্দাম হোসেন প্রমুখ।

উল্লেখ্য, সহশিক্ষা কার্যক্রমের আওতায় ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিট এ প্রশিক্ষণের আয়োজন করে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড