• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁপাইনবাবগঞ্জে ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

০৬ আগস্ট ২০১৯, ১৪:৩৪
চাঁপাইনবাবগঞ্জ
সাজাপ্রাপ্ত আসামিরা

চাঁপাইনবাবগঞ্জে ২২ অস্ত্র মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে বিশেষ ট্রাইব্যুনাল-২ এর বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. শওকত আলী ২ আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করেন। এ মামলার অপর আসামি মোহাম্মদ ওসমান আলী পলাতক রয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হল- জেলার শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়নের গোপালনগর গ্রামের মৃত আয়েন উদ্দিনের ছেলে মো. শাহ আলম (৪৫), শাহবাজপুর ইউনিয়নের তেলপুটি লম্বাপাড়া গ্রামের মো. দুলুর ছেলে আবুল কালাম (৩৮) ও চট্টগ্রাম মহানগরীর বোয়ালখালি থানার মৃত নুরুল হকের ছেলে মোহাম্মদ ওসমান আলী (৩২)।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, ২০১৬ সালের ২৪ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার শঙ্করবাটি মহল্লার তেনু মন্ডলপাড়ার শাহিন কাদিরের বাড়িতে গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে একটি বস্তা থেকে ২২টি পিস্তল, ৪৫টি ম্যাগাজিন ও ১৩৬ রাউন্ড গুলি এবং ২৯ টি ছাগল উদ্ধার করে।

এ ঘটনায় উপপুলিশ পরিদর্শক আবদুল করিম বাদী হয়ে ৪ জনকে আসামি করে নবাবগঞ্জ সদর মডেল থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করে।

তিনি আরও জানান, বাড়ি ভাড়া নিয়ে ছাগলের ব্যবসার আড়ালে ৩ জন অস্ত্র ব্যবসা করত বলে পুলিশ তদন্তে বেরিয়ে আসে।

পরে গত ২০১৭ সালের ২২ এপ্রিল আদালতে অভিযোগ পত্র দাখিল করেন তৎকালীন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (গোয়েন্দা) হামিদুর রশিদ ও মাহবুব আলম।

সাক্ষ্য প্রমাণাদি শেষে মঙ্গলবার দুপুরে বিচারক উক্ত রায়ে দণ্ডিত করেন। এছাড়া, অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলায় অপর আসামি সাইফুল ইসলামকে বেকসুর খালাস প্রদান করেন আদালত।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড