• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রতিবন্ধী নারীর সন্তান দত্তক নিল দিন মজুর দম্পতি

  বরগুনা প্রতিনিধি

০৫ আগস্ট ২০১৯, ২১:১২
উপজেলা পরিষদ চেয়ারম্যান
দিন মজুর দম্পতির হাতে সন্তানকে তুলে দিচ্ছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান (ছবি : দৈনিক অধিকার)

বরগুনার তালতলী উপজেলার বারোঘর বাজারে অজ্ঞাত পরিচয়ের মানসিক ভারসাম্যহীন প্রতিবন্ধী নারীর ১৮ দিন বয়সী এক শিশুকে দত্তক নিলেন নিঃসন্তান দিন মজুর দম্পতি।

সোমবার (৫ আগস্ট) দুপুরে তালতলী উপজেলা প্রশাসনের সহায়তায় ওই সন্তানের লালন পালনসহ অভিভাবকত্ব পান দিন মজুর ওই দম্পতি।

দিন মজুর দম্পতি হলেন- উপজেলার ছোট বগী ইউনিয়নের ঠাকুর পাড়া গ্রামের বাসিন্দা বশির উদ্দিন (৩৫) ও তার স্ত্রী আসমা আক্তার (৩০)।

তালতলী উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ জানান, চলতি বছরের ১৮ জুলাই বারোঘর বাজারের ফাতিমার বাসায় মানসিক ভারসাম্যহীন ওই নারী একটি কন্যা সন্তান জন্ম দেন।

তিনি বলেন, এ ঘটনার দুই দিন পর স্থানীয় সাংবাদিক হাইরাজ মাঝি আমাকে ঘটনাটি জানান। ঘটনা শুনেই উপজেলা প্রশাসনের অনেকই বাচ্চাটিকে দেখতে ছুটে যায় এবং আমি বাচ্চাটিকে দুধ খাওয়াতে নগদ কিছু অর্থ সহায়তা দিয়ে শিশুটিকে ফাতিমার হেফাজতেই রেখে আসি।

তিনি আরও জানান, সন্তান পালনে অক্ষম ও অবুঝ এই নারীর শিশুটিকে লালন-পালনে আগ্রহীদের উপজেলা পরিষদে যোগাযোগ করতে বলা হয়। অনেকে আবেদন করলেও ওই দম্পতির সামাজিক ও আর্থিক ও প্রয়োজনীয় সব দিক বিবেচনা করে তালতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজবিউল কবির জোমাদ্দার ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান তনুসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সহযোগিতায় শিশুটিকে দত্তক হিসেবে ওই দম্পতির হাতে শিশু টিকে তুলে দেওয়া হয়।

শিশুটিকে লালন-পালনসহ অভিভাবকত্ব পাওয়া আসমা আক্তার বলেন, আমার কোনো সন্তান ছিল না। আজ মাতৃত্বের স্বাদ পেলাম। আমি খুশি। আমার সমস্ত ভালোবাসা দিয়ে ওকে মানুষ করব। এখন থেকে সে আমার সন্তান।

একই কথা বলেন আসমার স্বামী। তিনি বলেন, আসমার কোলে শিশু সন্তান তুলে দিতে পেরে আমার ভাল লাগছে। ফুটফুটে শিশু কন্যাটির নাম রাখা হয় তানিয়া বিনতে বশির।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড