• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারি হরগঙ্গা কলেজের ৩টি ভবনে ধস

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

০৫ আগস্ট ২০১৯, ২০:১৯
সরকারি হরগঙ্গা কলেজ
ধসে পড়া সরকারি হরগঙ্গা কলেজ ভবনের একটি অংশ (ছবি : দৈনিক অধিকার)

মুন্সীগঞ্জের ঐতিহ্যবাহী সরকারি হরগঙ্গা কলেজের তিনটি ভবন ধসে পড়েছে। মুন্সীগঞ্জ জেলা স্টেডিয়ামের সংস্কার কাজের জমানো পানির চাপে ওই তিনটি ভবন ধসে পড়েছে বলে জানা যায়।

সোমবার (৫ আগস্ট) বিকাল ৪টার দিকে কলেজটির রোভার স্কাউট ডেন, দ্বাদশ শ্রেণির কক্ষ ও কলেজটির ঐতিহ্যবাহী ১৯৩১ সালের নির্মাণ হওয়া দ্বিতীয় তলা বিশিষ্ট মূল ভবনের একটি অংশ ধসে পড়ে।

সরেজমিনে দেখা যায়, দ্বিতীয় তলা বিশিষ্ট মূল ভবনটির পূর্ব পাশের দেয়াল ও ছাদে ফাটল ধরেছে। জানালাগুলোও ভেঙে পড়ছে। পুকুর পাড় দিয়ে হাঁটার রাস্তা এবং অনার্স ভবনে যাওয়ার রাস্তাটিও পুকুরে ধসে বিলীন হয়ে গেছে। তবে এ ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। ভবন ধসের খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ধসে পড়া এলাকাটি নিয়ন্ত্রণে নেয়।

জানা গেছে, কলেজটির ধসে পড়া তিনটি ভবন পুকুর পাড়ে অবস্থিত ছিল। বিগত কয়েক দিন যাবত পার্শ্ববর্তী জেলা স্টেডিয়ামে সংস্কার কাজে ড্রেজিং করে বালু ভরাট চলছিল। এ সময় ড্রেজিংয়ের পানির প্রেশারে পুকুরটির পাশের রাস্তা ভেঙে গর্তের সৃষ্টি হয়। সেই গর্তের মধ্যে অতিরিক্ত পানি প্রবেশের কারণে ভবনের নিচের মাটি সরে গেলে ভবন তিনটি ধসে পড়ে। এদিকে এই ভবন ধসের ঘটনায় ছাত্ররা ক্ষোভ প্রকাশ করে ক্ষতিপূরণ দাবি করে।

কলেজটির উপাধ্যক্ষ প্রফেসর নাছিমা আহম্মেদ বলেন, হঠাৎ করেই ভবন তিনটি ধসে পড়ে। তবে ভবন ধসের সময় ভবন গুলোতে কেউ ছিল না। দুর্ঘটনা এড়াতে কলেজের সকল ছাত্র-ছাত্রীদের নিরাপদ দূরত্বে সরিয়ে নেওয়া হয়েছে। এই ভবন ধসের কারণে আগামী মঙ্গলবার (৬ আগস্ট) কলেজটি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভবন ধসের বিষয়ে তদন্ত চলছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড