• শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

কুড়িগ্রামে দুই দিনে ১৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

  কুড়িগ্রাম প্রতিনিধি

০৫ আগস্ট ২০১৯, ১৯:১৪
ডেঙ্গু রোগী
হাসপাতালে ডেঙ্গু রোগীরা ভর্তি ( ছবি : দৈনিক অধিকার )

কুড়িগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত দুদিনে ১৭ জন রোগী সদর হাসপাতালে ভর্তি হয়েছে। এরমধ্যে রবিবার ৭ এবং সোমবার ১০ জনকে ভর্তি করা হয়। এ পর্যন্ত হাসপাতালে ৪৩ জনকে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। তবে বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে দুই শিশুসহ মোট ২৩ জন। আর ৬ জনকে অন্য হাসপাতালে রেফার্ড করা হয়েছে এবং ১৪ জন চিকিৎসা শেষে বাড়ি ফিরেছে। 

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহীনুর রহমান সরদার জানান, ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসকদের ৪২টি পদের বিপরীতে বর্তমানে চিকিৎসক রয়েছে ১৩ জন। এছাড়াও হাসপাতালে ২৬৬ পদের বিপরীতে জনবল রয়েছে মাত্র ১২৩ জন। ফলে বাড়তি চাপ নিয়ে কাজ করছে সবাই। বর্তমানে হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষাসহ প্রাথমিক চিকিৎসা ব্যবস্থা রয়েছে। এতে আতঙ্কিত হওয়ার কারণ নেই বলেও জানান তিনি।

জেলা সিভিল সার্জন ডা. এসএম আমিনুল ইসলাম জানান, হাসপাতালের সকল চিকিৎসককে একজন বিশেষজ্ঞ প্রশিক্ষক দিয়ে ডেঙ্গু সম্পর্কিত একদিনের প্রশিক্ষণ কর্মশালা করা হয়েছে। হাসপাতালের চিকিৎসকরা সেবা দিয়ে যাচ্ছে। 

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড