• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বন্যায় খাদ্যশস্য নষ্ট হয়নি, সংকট হওয়ার কারণ নেই : খাদ্যমন্ত্রী

  বাগেরহাট প্রতিনিধি

০৫ আগস্ট ২০১৯, ১৭:৫২
মন্ত্রী
বাগেরহাটে সাইলোর কার্যক্রম পরিদর্শনকালে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার (ছবি : দৈনিক অধিকার)

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বন্যায় খাদ্যশস্য নষ্ট হয়নি, দেশে খাদ্য উদ্বৃত্ত রয়েছে। ফলে খাদ্য সংকট হওয়ার কোনো কারণ নেই। বন্যা দুর্গত এলাকায় দ্রুত আটটি সাইলো নির্মাণের পাশাপাশি সারা দেশে ধানের জন্য প্রায় পাঁচ হাজার মেট্রিকটন ধারণক্ষমতা সম্পন্ন আরও দুইশ সাইলো নির্মাণ করা হবে।

সোমবার (৫ আগস্ট) দুপুরে বাগেরহাটের মোংলা উপজেলার জয়মনিরঘোল এলাকায় প্রায় ৫০ হাজার মেট্রিক টন ধারণক্ষমতা সম্পন্ন সাইলোর কার্যক্রম পরিদর্শনকালে মন্ত্রী এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী বর্তমানে ৪৬ শতাংশ খাদ্যশস্য মোংলা বন্দর দিয়ে আমদানি করা হচ্ছে। এছাড়া মোংলার বৃহত্তম এই সাইলো আরও কার্যকরী করার জন্য জেটির সামনের অংশে পশুর নদীতে ড্রেজিংসহ মোংলা-জয়মনি রাস্তাটি দ্রুত সময়ের মধ্যে সংস্কার করা হবে।

সাইলোর পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ওমর ফারুক, খাদ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আব্দুল আজিজ মোল্লা, বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ আফজাল, মোংলা উপজেলা নির্বাহী অফিসার মো. রাহাত মান্নান প্রমুখ।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড