• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁদপুরে মেঘনার ভাঙন রোধে ১১শ কোটি বরাদ্দ

  চাঁদপুর প্রতিনিধি

০৫ আগস্ট ২০১৯, ১৫:৪৮
পানি সম্পদ উপমন্ত্রী
চাঁদপুর শহর রক্ষা বাঁধের পুরাণ বাজার হরিসভা এলাকা পরিদর্শন করেন পানি সম্পদ উপমন্ত্রী (ছবি : দৈনিক অধিকার)

পানি সম্পদ উপমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ এম এনামুল হক শামীম বলেছেন, যে কোনো মূল্যে মেঘনার ভাঙন থেকে চাঁদপুরকে রক্ষা করা হবে। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেগা প্রকল্পের আওতায় চাঁদপুর ও হাইমচর উপজেলা স্থায়ীভাবে রক্ষাকল্পে এক হাজার ১শ কোটি টাকার একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। এই প্রকল্প একনেকে পাশ হওয়ার পরেই চলতি বছরের মধ্যেই কাজ শুরু করা হবে।

সোমবার (৫ আগস্ট) বেলা ১১টায় চাঁদপুর শহর রক্ষা বাঁধের পুরাণ বাজার হরিসভা এলাকা পরিদর্শন শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে উপস্থিত জনতার উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এক হাজার ১শ কোটি টাকায় যদি প্রকল্প বাস্তবায়ন করতে সমস্যা হয়, প্রয়োজনে ১ হাজার ৫শ কোটি টাকা এ প্রকল্পে ব্যয় করা হবে। এ সময় তিনি জনতার দাবির পরিপ্রেক্ষিতে প্রকল্পের কাজটি যাতে সেনাবাহিনী মাধ্যমে সম্পন্ন করা হয় সেই বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করা হবে বলে জানান তিনি।

এ সময় সমাবেশে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল ও জেলা প্রশাসক ভারপ্রাপ্ত মো. শওকত ওসমান।

মন্ত্রীর সঙ্গে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) মহাপরিচালক মো. মাহফুজুর রহমান, প্রধান প্রকৌশলী ডিজাইন মোতাহার হোসেন ও প্রধান প্রকৌশলী কুমিল্লা অ ল জহির উদ্দিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ভাঙনে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে তাৎক্ষনিক ভাবে দুই বান্ডিল টিন ও নগদ ছয় হাজার টাকা বরাদ্দের ঘোষণা দেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড