• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্সে একজন চিকিৎসক, নেই ডেঙ্গু পরীক্ষার যন্ত্র

  কাপ্তাই প্রতিনিধি, রাঙ্গামাটি

০৫ আগস্ট ২০১৯, ১০:৪২

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চরম চিকিৎসক সংকট রয়েছে। এছাড়া ডেঙ্গু নির্ণয়ে নেই কোনো সরঞ্জাম। এ অবস্থায় হাসপাতালটির চিকিৎসাসেবা চলছে জোড়াতালি দিয়ে। সারা দেশে তথা ঢাকায় প্রতিদিন ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, সেই সঙ্গে অনেক রোগী এ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছে। এ রোগে দেশের প্রতি জেলা, উপজেলায় মানুষজনের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এদিকে রাঙ্গামাটির কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ডাক্তারবিহীন চিকিৎসা সেবা চলছে। বর্তমান পরিস্থিতিতে প্রতিনিয়ত ডাক্তারদের নিজ কর্মস্থলে উপস্থিত থাকার নির্দেশনা থাকলেও রবিবার (৪ আগস্ট) মাত্র একজন চিকিৎসককে হাসপাতালে দেখা গেছে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাসুদ আহমেদ চৌধুরী এক সপ্তাহের জন্য ট্রেনিং এ চীন সফরে রয়েছেন বলে জানা গেছে।

এ বিষয়ে হাসপাতালে উপস্থিত ডা. ফারুকের কাছে জানতে চাইলে তিনি বলেন, ডেঙ্গু নির্ণয়ে আমাদের কোনো যন্ত্র নেই। বা সরকারিভাবে আমাদের কোনো নির্ণয়কারী সরঞ্জাম দেওয়া হয়নি। চিকিৎসক একজন গিয়েছেন রাঙ্গামাটি এবং উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাত দিনের ট্রেনিংয়ে চীনে রয়েছেন।

এদিকে চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী রবিবার (৪ আগস্ট) সকাল ১১টায় হাসপাতাল ঘুরে একজন চিকিৎসকে দেখতে পান। তিনি হাসপতালে কর্মরত ডাক্তারের কাছে জানতে চান ডেঙ্গু রোগের কোনো চিকিৎসা আছে কি না। জবাবে চিকিৎসক ফারুক জানান, ডেঙ্গু নির্ণয়ে আমাদের কোনো যন্ত্র নেই। এ অবস্থায় ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী হাসপাতালের এ অবস্থা দেখে ক্ষোভ প্রকাশ করেন।

ইউপি চেয়ারম্যান বিষয়টি কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মফিজুল হককে জানালেও তিনি ও চরম ক্ষোভ প্রকাশ করে বলেন, ডাক্তার নিজ কর্মস্থলে না থেকে বিভিন্ন জায়গায় চিকিৎসায় ব্যস্ত থাকছেন।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড